এই ৫ অ্যাপ আপনার স্মার্টফোনের দ্রুত ব্যাটারি শেষ হওয়ার প্রধান কারণ, মুছে ফেলুন এখনই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :গেম খেলা থেকে শুরু করে সিনেমা দেখা, সোশ্যাল মিডিয়া, খবর, গান, ইউটিউব বর্তমান কালে সবই হয় স্মার্টফোনের মাধ্যমে। তবে এক্ষেত্রে আলাদা আলাদা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হয় প্রত্যেকটি কাজের জন্য। আর এতো কিছু ব্যবহারের ফলে শেষ প্রভাব যেখানে পরে সেটা হল ফোনের ব্যাটারি। কিন্তু এর মধ্যে থেকেও এমন কিছু অ্যাপ আছে যেগুলি দ্রুত শেষ করে দেয় ফোনের চার্জকে। আর এই প্রত্যেকটি অ্যাপ আমরা আমাদের দৈনন্দিন জীবনে প্রায়ই ব্যবহার করে থাকি কোনো না কোনো প্রয়োজনে।

দেখুন কোন কোন সেই ৫ অ্যাপ যা ফোনের ব্যাটারি দ্রুত শেষ করে-

১. ক্যান্ডি ক্রাশ সাগা (Candy Crush Saga Game):ক্যান্ডি ক্রাশ বেশ জনপ্রিয় একটি গেম বাচ্চা এমনকি বড়দের মধ্যে। প্রায়ই অনেকেই এই খেলে থাকেন অবসর সময়ে। কিন্তু জনপ্রিয় হলেও এই অ্যাপ্লিকেশন ফোনের চার্জ মুহূর্তে শেষ করে দেয়।

২. ক্ল্যাশ অফ ক্লোন গেম (Clash of Clone Game): এটিও বেশ জনপ্রিয় স্বল্প বয়সীদের মধ্যে একটিও গেমিং অ্যাপ। তবে খুব কম সময়ে এটি দুর্বল করে দেয় স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটিকেও। তাই এই গেম থেকে দূরে থাকুন ফোনের ব্যাটারি বাঁচাতেও।

৩. ফেসবুক (Facebook): শুনে নিশ্চয় অবাক হলেন? হ্যা ঠিকই শুনছেন, ফেসবুকও দ্রুত কমিয়ে দেয় ফোনের ব্যাটারিকে। এমনকি ঘন ঘন চার্জ দেওয়ার প্রবণতা তৈরি হয় এই অ্যাপ ব্যবহার করার ফলে, যা মোটেই ভালো না ফোনের ব্যাটারির জন্যও।

৪. ওএলএক্স অ্যাপ (OLX App): অন্যতম ব্যবহৃত একটি অ্যাপ্লিকেশন অলস সেকেন্ড হ্যান্ড সামগ্রী কেনার জন্য। কিন্তু এটিও খরচ করে প্রচুর ব্যাটারি। তাই ফোন থেকে এই জাতীয় অ্যাপগুলি আনইনস্টল করে দিন খুব প্রয়োজন না থাকলে।

৫. আবহাওয়া অ্যাপ্লিকেশন (Weather App): ওয়েদার অ্যাপেরও বিশেষ অবদান রয়েছে স্মার্টফোনের ব্যাটারি দ্রুত গ্রাস করতে। তাই এক্ষুনি ফোন থেকে মুছে ফেলুন এই ধরণের অ্যাপ অপ্রয়োজনীয় মনে হলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *