বড় পদক্ষেপ কয়লা পাচার কাণ্ডে! অবশেষে ইডি বাজেয়াপ্ত করল লালার ১৬৫ কোটির সম্পত্তি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে ইডি বড়সড় পদক্ষেপ নিল কয়লা পাচারকাণ্ডে। ইডি বাজেয়াপ্ত করল কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার সম্পত্তি।কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই সোমবার সকালে তাঁকে ডেকেছিল জিজ্ঞাসাবাদ করার জন্য। জেরা চলে তাঁর থেকে কোন কোন প্রভাবশালী কয়লা পাচারের টাকা পেয়েছে সেই তথ্য জানতেই। পাশাপাশি এবার CBI আবেদন করবে লালাকে আপাতত গ্রেফতার না করার সুপ্রিম কোর্টের দেওয়া রক্ষাকবচ তোলার জন্যও।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট অনুপ মাঝিকে গ্রেফতার না করার নির্দেশ দিয়েছিল ৬ এপ্রিল পর্যন্ত। এদিকে সিবিআই ইঙ্গিত দিয়েছে মঙ্গলবারের পর অনুপ মাঝিকে হেফাজতে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করারও । কেন্দ্রীয় সংস্থার সুত্র অনুযায়ী, অনুপ মাঝি তদন্তে অসহযোগিতা করছে। আর তাঁকে হেফাজতে নেওয়ার চেষ্টা করা হতে পারে সেই কারণেই । সোমবার লালাকে তলব করা হয়েছিল নিজাম প্যালেসে। এই নিয়ে সিবিআই আধিকারিকরা চতুর্থ দফায় তাকে জিজ্ঞাসাবাদ করেন। আর তারপরই ইডি বাজেয়াপ্ত করে অনুপ মাজি ওরফে লালার ১৬৫.৮৬ কোটি টাকার অস্থাবর সম্পত্তি। মঙ্গলবারই শেষ হচ্ছে লালার রক্ষাকবচের মেয়াদ।

ইডি সূত্রে আরও খবর, লালার একাধিক স্পঞ্জ আয়রন কারখানা ছিল আসানসোল এবং পশ্চিম বর্ধমানের বিস্তীর্ণ এলাকাজুড়ে। ইসিএল থেকে যে কয়লা লালা তুলে আনত, তার একটা অংশ ব্যবহার করা হতো সেই স্পঞ্জ আয়রন কারখানাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *