অবশেষে পাঁচ তৃণমূল সাংসদ যোগীরাজ্যের পথে লখিমপুরে কৃষকদের সঙ্গে দেখা করতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সোমবার তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধিদল যাবে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে। তৃণমূলের পাঁচ সাংসদ থাকছেন ওই দলে। তাঁরা হলেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। জানা গেছে বিমানে করে দিল্লি যাবেন প্রতিনিধি দলের সদস্যরা। সেখান থেকে তাঁরা রওনা দেবেন লখিমপুর খেরির উদ্দেশে। যোগীরাজ্যে গিয়ে এমনকি তৃণমূল সাংসদরা দেখা করবেন মৃত কৃষকদের পরিবারের সঙ্গেও।

উত্তরপ্রদেশের পরিস্থিতি মূলত উত্তপ্ত হয়ে ওঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলের গাড়ির ধাক্কায় আন্দোলনরত কৃষকদের মৃত্যুর অভিযোগ উঠতেই। এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে ক্ষোভ প্রকাশ করেছেন রবিবার দুর্ঘটনার পরই। টুইটারে তিনি এও লিখেছেন, ‘ আমি তীব্র বিরোধিতা করছি লখিমপুর খেরির বর্ররোচিত এই ঘটনার। আমাকে গভীর যন্ত্রণা দিয়েছে এমনকি কৃষক সমাজের প্রতি বিজেপি-র এই উদাসীন মনোভাব। আগামিকাল (সোমবার) আক্রান্ত কৃষক পরিবারের সঙ্গে দেখা করবে তৃণমূলের পাঁচ সাংসদের দল। আমাদের কৃষকদের আমরা নিঃশর্ত সমর্থন করছি।’ কাকলি-দোলারা সোমবার উত্তরপ্রদেশ যাচ্ছেন মমতাবন্দ্যোপাধ্যায়-র ঘোষণা মতো।

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র ঘটনার পর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন । গোটা ঘটনাকেই তিনি ‘ষড়যন্ত্র’ বলে দাবি করেছেন, দুর্ঘটনার সময় ঘটনাস্থলেই ছিলেন না তাঁর ছেলে। কিন্তু ক্ষোভ প্রশমিত হয়নি তাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *