আজ কৃষকদের সমাবেশ হতে চলেছে কলকাতার রাজপথে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কৃষক আন্দোলন চলছে দিল্লিতে । যার প্রভাব এমনকি পড়েছে প্রায় সমগ্র দেশ জুড়েই। ইতিমধ্যেই এরাজ্যের গ্রামাঞ্চলে কৃষক খেতমজুর ও গ্রামীণ শ্রমজীবীদেরও ধর্মঘটে সামিল হতে দেখা গিয়েছে ২৬ নভেম্বর এবং ৮ ডিসেম্বর। এবার আজ বুধবার বিভিন্ন জেলা থেকে কৃষকরা এসে জমায়েত করবেন কলকাতায় রানি রাসমণি রোডে।

সারা ভারত কৃষক সংঘর্ষ সমন্বয় কমিটির পশ্চিমবঙ্গ শাখায় এ রাজ্যের ২১টি কৃষক ও খেতমজুর সংগঠন রয়েছে। এরাই বুধবারের কৃষক সমাবেশের প্রধান আহ্বায়ক। আরও জানা গিয়েছে, বুধবার দুপুর ১টায় শিয়ালদহ ও হাওড়া স্টেশন থেকে কৃষকদের দু’টি মিছিল আসবে কলকাতার মধ্যস্থল রানি রাসমণি রোডে। সে ক্ষেত্রে পূর্ব ও পশ্চিম দিক থেকে আসা দু’টি মিছিল ছাপিয়ে যেতে পারে এমনকি ধর্মতলা একালাকেও। এক্ষেত্রে কৃষক নেতৃবৃন্দের ধারণা, জমায়েত হতে পারে অন্তত ৪০ হাজার মানুষের।

এই সভা শুরু হবে দুপুর ২টোয় রানি রাসমণি রোডে। সারা ভারত কৃষকসভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা সহ অন্যান্য সংগঠনের কৃষক নেতারা এই সভায় ভাষণ দেবেন। এরপর সেখান থেকে দাবি পত্র নিয়ে রাজভবনে যাবেন কৃষকদের ৬ জনের একটি প্রতিনিধিদল। এদিকে ইতিমধ্যেই দেশ-বিদেশের বিভিন্ন মানুষ সমর্থন দেখাতে শুরু করেছে এদেশের কৃষক আন্দোলনের প্রতিও। বুধবারের এই কৃষক সমাবেশের প্রতি সংহতি জানাতে সিআইটিইউ জমায়েতের সিদ্ধান্ত নিয়েছে। এজন্য দুপুর ২টোয় তারাও তারা মিছিল করে জমায়েত করবে ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে। তাছাড়া সিপিআই(এম)’র কলকাতা জেলা কমিটির পক্ষ থেকেও জানানো হয়েছে তারা সুবোধ মল্লিক স্কোয়ারে জমায়েত করে সেখান থেকে মিছিল যাবে রানি রাসমণি রোডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *