আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকছে ৩১শে জানুয়ারি পর্যন্ত : ডিজিসিএ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ক্রমশ ক্রমশ ছড়াচ্ছে ব্রিটেনে। যা নিয়ে ইতিমধ্যেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে প্রায় সমগ্র বিশ্বে। নতুন স্ট্রেন উঠে আসায় এদিকে ব্রিটেনেরও চিন্তা বেড়েছে ব্যাপক হারে। বিশেষজ্ঞদের মতে, এই দেশ করোনার দ্বিতীয় ধাক্কার মুখোমুখি হচ্ছে সম্ভবত নতুন স্ট্রেনের জেরেই। আরও বলা হচ্ছে, আগের ভাইরাসের চেয়ে ৭০ শতাংশ দ্রুত ছড়িয়ে পড়ে করোনা ভাইরাসের নতুন এই স্ট্রেন।

তবে শুধু মাত্রই ব্রিটেনই নয় বিশ্বের একাধিক দেশেও মিলছে এই আরও মারাত্মক সংক্রামক করোনার স্ট্রেন। করোনা ভাইরাসের নতুন যে রূপ সেগুলিকেই স্ট্রেন বলা হচ্ছে বৈজ্ঞানিক ভাষায়। এই স্ট্রেন ঘিরে এই মুহূর্তে রীতিমতো আতঙ্কে রয়েছে সমগ্র বিশ্বে। ট্র্যাফিক বন্ধ করে দিচ্ছে বেশ কয়েকটি দেশ। কোথাও আবার ঘোষণা করা হচ্ছে এমনকি লকডাউনও। এদিকে, ভারত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ৩১শে ডিসেম্বর পর্যন্ত ।

কিন্তু ডিজিসিএ জানিয়েছে সমস্ত আন্তর্জাতিক উড়ান বন্ধ থাকবে ২০২১ সালের জানুয়ারির শেষ পর্যন্ত। তবে জানানো হয়েছে কিছু কিছু রুটে পূর্ব ঘোষিত বিমান চলাচল করবে বলেও। এই বিমান পরিষেবা বন্ধ রাখা হবে বাণিজ্যিকভাবেও ।বুধবার ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে ২০২১ সালের ৭ই জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে ব্রিটেন ভারত বিমান চলাচল।

তবে ডিজিসিএ জানিয়েছে বিশেষ কিছু বিমান বন্দে ভারত মিশনের আওতায় থেকে যাতায়াত করবে বলে। এক সার্কুলার জারি করে ডিজিসিএ জানিয়েছে আপাতত বন্ধ রাখা হবে সব আন্তর্জাতিক উড়ানই। বিমান চলাচল হবে কেন্দ্র দ্বারা নির্ধারিত নির্দিষ্ট কিছু কিছু রুটে। তবে বাণিজ্যিক যাত্রী বিমান পরিষেবা বন্ধ রাখা হবে বলে ডিজিসিএ সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *