আন্দোলনরত কৃষকদের মুখোমুখি হতে হচ্ছে প্রবল শীতের সঙ্গে বৃষ্টিরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্রের কৃষক বিরোধী কৃষি আইনের প্রদিবাদে কৃষকদের আন্দোলন ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে মাসখানেক। এখন প্রচন্ড ঠান্ডা পড়েছে এমনকি দিল্লি সীমান্তে। রবিবার তার উপর রীতিমতো বৃষ্টি হয়েছে সেখানে। রাজপথে থাকা আন্দোলনরত কৃষকদেের এমনকি মোকাবিলা করতে হচ্ছে প্রবল শীতের সঙ্গে বৃষ্টিরও। প্রবল বৃষ্টিতে সিঙ্ঘু শাহজাহান পুর অঞ্চল জলে থৈথৈ করছে রবিবার সকাল থেকেই এবং ভিজে যায় এদের থাকার তাঁবুও। বৃষ্টির তোড়ে এমনকি ত্রিপলও খুলে যায় কোন কোন স্থানে। একই শীত বজ্র-বিদ্যুতসহ বৃষ্টি শুরু হয়েছে তার উপরে৷

দেশের রাজধানীর আকাশ কালো মেঘে ঢাকা ছিল রবিবার সকাল থেকেই। তেড়েফুঁড়ে বৃষ্টি শুরু হয় তারপরেই। দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চলে যে এমন শীতকালীন বৃষ্টি মানুষকে আরও সমস্যায় ফেলতে পারে মৌসমভবন তেমনই ইঙ্গিত দিয়েছিল।

অবশ্য তারপর কিছুক্ষণ থামলেও পরে কম বেশি বৃষ্টি হয়েছে দফায় দফায়। তারই মধ্যে যখন রোদ উঠেছে তখন আন্দোলনকারী কৃষকেরা সক্রিয় হয়েছে জমে থাকা জল সরাতে।তাদের কেউ কেউ আবার জল সরিয়েছেন লাঠির মাথায় বোতল বেঁধে। এরই মধ্যেই লঙ্গরখানার উনুন জ্বালানো হয়েছে খাবার তৈরীর জন্য, চলেছে এমনকি সভার অন্যান্য কর্মসূচিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *