আপনি একরকম চমকে যাবেন ব্রিটিশ আমলের এক টাকার কয়েন-এর , বিক্রির মূল্য শুনলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যতটা বিচিত্র মানুষের মন, তাঁর শখও ঠিক ততটাই বিচিত্র। শখ করে কেউ বাগান করনে, কেউ বা পোষেন পশু-পাখিও, কেউ বা আবার পুরনো গানের সংগ্রহ বা নামী ব্যক্তিদের অটোগ্রাফ সংগ্রহ করেন। আবার অনেকেরই শখ রয়েছে পুরনো কয়েন-মুদ্রা বা নোট, স্ট্যাম্প, দেশলাই বাক্স জমানোর। আর কিন্তু কোনও না কোনও সময় আপনাকে কোটি কোটি টাকা পাইয়ে দিতে পারে এই সব শখই। এরকম বহু উদাহরণ সামনে এসেছে এমনকি এর আগেও। এবারও সামনে এল সেরকমই একটি ঘটনা। অনেকসময় আলাদিনের আশ্চর্য প্রদীপ হয়ে ওঠে ভাগ্যের চাকা ঘুরিয়ে দেওয়ার মতো এই সব ঘটনা।

এবার অনলাইনে ১০ কোটি টাকাতে বিক্রি হয়েছে মাত্র এক টাকার একটি কয়েন। অনলাইন ইন্ডিয়া ডট কম এ খবর দিয়েছে।বিশ্বাস করতে পারছেন না হয়তো বিষয়টি শুনে, তাই তো? কেন ১০ কোটি টাকাতে বিক্রি হয়েছে এক টাকার একটি কয়েন, তার অবশ্য যৌক্তিক কারণ আছে। যে এক রুপির কয়েন বিক্রি হয়েছে ভারতে ব্রিটিশ রাজের সময়কালে সেটি ইস্যু করা হয়েছিল , ১৮৮৫ সালে নির্মিত।

ফলে এখন বেশ দুষ্প্রাপ্য এই কয়েন। বিষয়টি এমনকি কম কিছু নয় ব্রিটেনের জ্যাকপট লটারির চেয়েও। এ জন্য চাট্টিখানি কথা নয় এমন একটি পুরনো কয়েন সংগ্রহে রাখা বা এর মালিক হওয়া। আপনাকে কয়েক কোটি টাকার মালিক বানিয়ে দিতে পারে এই একটি কয়েনই।এমনকি বেশ কিছু ওয়েবসাইটও আছে এমন পুরনো জিনিসপত্র ও বিরল কয়েন বিক্রি করে দেয়ার জন্যও। এর মধ্যে একটি হলো কয়েনবাজার। সেখানে ব্যবহারকারী নিবন্ধিত হতে পারেন নিজের নাম, ঠিকানা, ইমেইল, ফোন নম্বর ইত্যাদি দিয়ে। সেখানে নাম এন্ট্রি হওয়ার পর ক্রেতারা দরকষাকষি করবেন আপনার কাছে থাকা পণ্যের দাম নিয়েও। এমনি এক টাকার কয়েনও ১০ কোটি টাকাতে বিক্রি হয়েছে এক সুযোগে।উল্লেখ্য, এর আগেও ১৯৩৩ সালে নিউ ইয়র্কে ১৩৮ কোটি টাকাতে নিলামে বিক্রি হয়েছে একটি মার্কিন কয়েন।

মজার ব্যাপার হল, আপনি আরও বড় উপার্জন করতে পারেন যদি আপনার কাছে পাঁচ বা দশ টাকার কয়েন থাকে তাহলে। তবে মা বৈষ্ণো দেবীর ছবি থাকতে হবে সেই কয়েনে। এই বিশেষ মুদ্রাগুলি প্রকাশ করা হয়েছিল ২০০২ সালে। আমরা জানি যে একটি ধার্মিক এবং ভাগ্যবান জিনিস হিসাবে দেখা হয় মা বৈষ্ণো দেবীর ছবিকে। এও জানা গিয়েছে বিত্তশীল মানুষেরা দশ লক্ষ টাকা পর্যন্ত খরচ করতে ইচ্ছুক এই মুদ্রাটি কাছে রাখার জন্য। তাই যদি আপনার শখ থাকে পুরানো কয়েন এবং মুদ্রা সংগ্রহের ,তাহলে এটি একটি সুবর্ণ সুযোগ যেখানে আপনি লক্ষ লক্ষ কোটি টাকা উপার্জনের সুযোগ পাবেন ঘরে বসেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *