উবের -এর ভাড়া বাড়ল ১৫%, বাড়তে পারে এমনকি ওলা -ভাড়াও, লাগু আজ রাত ১২টা থেকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাজার দর যে কোথায় গিয়ে ঠিক দাঁড়াবে তা একেবারে বোঝাই যাচ্ছে না। নাভিঃশ্বাস উঠেছে এমনকি মধ্যবিত্তের। আজ কলকাতা শহরে প্রায় লিটার প্রতি পেট্রোলের দাম ১০০ ছুঁতে চলেছে জ্বালানির দাম পয়সায় বাড়তে বাড়তে। সঙ্গে ডিজেলের দামও বেড়েছে সমান তালে। আর সেই দাম-বৃদ্ধি সরাসরি মধ্যবিত্তের পকেটে কোপ বসাচ্ছে। উবরের ভাড়া ১৫% বেড়ে যাবে আজ রাত ১২ টা থেকেই ।

অন্যদিকে, ওলাও হায়দরাবাদ হেড অফিসে মেল করেছে ভাড়া বাড়াতে চেয়ে। উবরের পাশাপাশি ভাড়াও বাড়ানোর অনুমোদন দেওয়া হোক তাদেরও এমনটাই আবেদন তাদেরও । এদিকে আজ থেকে উবরের ভাড়া বাড়িয়ে দেওয়া হল একধাক্কায় ১৫% । অর্থাৎ আপনার যে রাস্তায় ভাড়া লাগত ৩৫০ টাকার কাছাকাছি, উবরে সেই রাস্তায় ভাড়া লাগবে ৪০৩ টাকা। ২৩০ টাকার যাত্রা পথে উবরে ভাড়া দিতে হবে ২৬৫ টাকা।

এর পাশাপাশি রয়েছে সার্চ চার্জের গুঁতো। অফিস টাইম হোক বা কোনও উদযাপনের দিন, যাত্রীদের দিতে হয় গলা কাটা ভাড়া। লকডাউনে বাস ট্রেন না চলায় যাত্রীদের বিরাট অঙ্কের ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়েছে কলকাতার রাস্তায়।অ্যাপ ক্যাবে প্রায় ২ হাজার টাকা বা কখনও ১৫০০ টাকা ভাড়া দেখিয়েছে ডানলপ থেকে সাউথ সিটি মলে যেতে। এবার ১৫% ভাড়া বাড়লে এই নির্দিষ্ট সময় গুলোতে কত ভাড়া গুনতে হতে পারে যাত্রীদের? তা বলবে আগামী দিন। কোম্পানি থেকে অ্যাপের মাধ্যমে ভাড়া দেখানোর ফলে চালক ও যাত্রীদেরও হাত-পা বাঁধা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *