এবার ডিজেলের দামও ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল পেট্রোলের পরে ! মাথায় হাত মধ্যবিত্তের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পেট্রোলের দাম ক্রমশ বেড়েই চলেছে। ডিজেলের দাম ১০০-র দোরগোড়ায় ঘোরাফেরা করছিল গতকাল অর্থাত্‍ শুক্রবার পর্যন্ত। আজ শনিবার ডিজেলের দামও ইতিমধ্যে ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল দেশের কয়েকটি রাজ্যে। এমনকি মধ্যবিত্তের মাথায় হাত পড়ল ক্রমশ উর্ধ্বমুখী হওয়া জ্বালানির দাম দেখেও। কলকাতায় আজ শনিবার পেট্রোলের দাম গিয়ে দাঁড়িয়েছে প্রতি লিটার ১০৭.৭৮ টাকা। ডিজেলের দাম কলকাতায় লিটার প্রতি ৯৯.০৮ টাকা। তবে ইতিমধ্যেই ডিজেলের দাম ১০০ ছাড়িয়ে গিয়েছে চেন্নাইতে। শনিবার চেন্নাইতে লিটার প্রতি ডিজেল বিক্রি হচ্ছে ১০০.২৫ টাকায়। চেন্নাইতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৪.২২ টাকা।

পেট্রোল ও ডিজেল দুটিরই দাম ৩৫ পয়সা করে বাড়ায়, দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম এই মুহূর্তে ১০৭.২৪ টাকা, এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯৫.৯৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম পৌঁছেছে ১১৩.১২ টাকা প্রতি লিটারে। আজ মুম্বইতে প্রতি লিটার ডিজেল বিক্রি হচ্ছে ১০৪.০০ টাকায়। মূলত পেট্রোল ১০০ র গণ্ডি ছাড়িয়েছিল এবছরের প্রথম দিকেই। তবে অনেকেই ভাবেননি ১০০ ছাড়ানোর পরেও যে মূল্যবৃদ্ধি থামবে না। আর এবার ১০০-র ছাড়িয়ে গেল ডিজেলের মূল্যও।

বেঙ্গালুরুতে শনিবার পেট্রোলের দাম ১১০.৯৮ ‌টাকা প্রতি লিটার। অন্যদিকে ডিজেলের দাম প্রতি লিটারে ১০১.৮৬ ‌টাকা। আজ শনিবার হায়দরাবাদে পেট্রোলের দাম ১১১.৫৫ টাকা এবং ডিজেলের দাম পৌঁছেছে প্রতি লিটারে ১০৪.৭০ টাকা। পেট্রোলের দাম সবচেয়ে বেশি রাজস্থানের গঙ্গানগরে। সেখানে বিক্রি হচ্ছে লিটার প্রতি ১১৯.৪২ টাকায় এবং ডিজেল বিক্রি হচ্ছে ১১০.২৬ টাকায়। পেট্রোলের দাম মূলত ১৯ বার বেড়েছে ২৮ সেপ্টেম্বর থেকে। আর ডিজেলের দাম ২২ বার বেড়েছে ২৪ সেপ্টেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *