এবার সুরক্ষিত থাকবে প্রাইভেট বা সিক্রেট সব রকম ফটো! নতুন ফিচার নিয়ে এল গুগল ফটোজ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখন গুগলের বেশিরভাগ অ্যাপ্লিকেশন অলরেডি ইন্সটল হয়ে থাকে বেশিরভাগ স্মার্টফোনেই । গুগল ফটোজ যার মধ্যে অন্যতম। গুগল ফটোজের মধ্যে সহজেই সেভ হয়ে যায় যেকোনো ফটো, স্ক্রিনশট, ভিডিও সবই। কিন্তু অ্যাক্সেস করা সহজ হলেও প্রাইভেসি নিয়ে থেকেই গিয়েছিল। তাই ব্যবহারকারীর প্রাইভেসি আরো আঁটোসাঁটো করতে গুগলের তরফে নতুন এক ফিচার ঘোষণা করা হল যার নাম লকড ফোল্ডার (Locked Folder)। এই ফিচারের লাভ ওঠাতে পারবেন অ্যান্ড্রয়েড ভার্সন ৬ এবং তার বেশি ভার্সনের সমস্ত ব্যবহারকারীরা।

লকড ফোল্ডারে সেভ করে রাখা যাবে প্রাইভেট কিংবা সিক্রেট যেকোনো ফটো, ভিডিও। আরও জানা গিয়েছে, অন্য কোনো অ্যাপেও প্রবেশ করবেনা এই ফোল্ডারের ছবি বা ভিডিও।লকড ফোল্ডার ফিচার দারুণ ইউজফুল হতে চলেছে যারা ফোনে সেভ থাকা ছবি এবং ভিডিও নিয়ে একটু প্রাইভেসি চান তাদের জন্য। কারণ এটি খোলার জন্য ব্যবহারকারী চাইলে বায়োমেট্রিক (ফিঙ্গারপ্রিন্ট/ফেসস্ক্যান) কিংবা রাখতে পারেন পাসওয়ার্ড দিয়েও।

তবে নির্দিষ্ট কোন তারিখ থেকে সমস্ত গ্রাহকদের জন্য এই ফিচার উপলব্ধ হবে তা জানা যায়নি। গুগল জানিয়েছে, খুব শীঘ্রই রোল আউট প্রক্রিয়া শুরু হবে। ব্যবহারকারীরা গুগল ফটোজে গিয়ে এই ফিচার এনেবেল করতে পারবেন এই Library > Utilities > Locked Folder এই পদ্ধতি অনুসরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *