এবার স্বাস্থ্য কমিশন ঠিক করে দিলো অ্যাম্বুলেন্সের ভাড়াও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখন থেকে আর নিজেদের ইচ্ছেমতো ভাড়া নিতে পারবে না অ্যাম্বুলেন্স। আর হাজার হাজার টাকাও আর দিতে হবে না মাত্র কয়েক কিলোমিটার যাওয়ার জন্যও। কারণ ওয়েস্ট বেঙ্গল ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট রেগুলেটরি কমিশন (WBCERC) ভাড়া বেঁধে দিল বেসরকারি অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে।

কোনও কোরোনা রোগীকে নিতে যেমন অস্বীকার করতে দেখা গিয়েছে বেসরকারি অ্যাম্বুলেন্সকে, তেমনই আবার হাজার হাজার টাকাও ভাড়া নিতেও দেখা গিয়েছে মাত্র কয়েক কিলোমিটার দূরত্বের জন্য। এবার এই জায়গাতেই হস্তক্ষেপ করল WBCERC অর্থাৎ রাজ্যের স্বাস্থ্য কমিশন।এর জন্য তারা এমনকি একটি অ্যাডভাইজ়রিও ইশু করেছে। কমিশনের চেয়ারপার্সন জাস্টিস (অবসরপ্রাপ্ত) অসীম বন্দ‍্যোপাধ‍্যায় আরো বলেন, “আমরা অ্যাম্বুলেন্সের খরচ নির্ধারণ করে দিয়েছি সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী।”

কমিশন এও জানিয়েছে, কোনও রোগীকে ওই হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য সর্বোচ্চ তিন হাজার টাকা ভাড়া নিতে পারবে কলকাতা ও সংলগ্ন এলাকার বেসরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্স। কত টাকা ভাড়া নিতে পারবে তা নির্ভর করবে দূরত্বের উপরই। তবে ওই রোগী সুস্থ হয়ে উঠলে তাঁকে সম্পূর্ণ নিখরচায় বাড়িতে পৌঁছে দিতে হবে হাসপাতাল থেকে।হাসপাতালেরই দায়িত্ব এটা। বেসরকারি হাসপাতালের নিজস্ব অ্যাম্বুলেন্স থাকে।কমিশন আরও জানিয়েছে, সরকারি অ্যাম্বুলেন্সের পরিষেবা যেমন পাওয়া যাচ্ছিল পাওয়া যাবে তেমনই। যদি কেউ সরকারি অ্যাম্বুলেন্সের পরিষেবা নিতে চান তাহলে তিনি সেই পরিষেবা পাবেন সম্পূর্ণ নিখরচায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *