এর পর কি তবে কলকাতার মেয়র হচ্ছেন বাবুল সুপ্রিয়ই ? একমাত্র তিনিই এগিয়ে রয়েছে অভিষেকের পছন্দে দৌড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাবুলই কি তবে কলকাতার মেয়র হচ্ছেন এর পর? অভিষেকের পছন্দে দৌড়েও এমনকি এগিয়ে রয়েছেন একমাত্র তিনিই। এদিকে তৃণমূলের অন্দরেও জল্পনা ক্রমশ জোরাল হচ্ছে বাবুলের মেয়র হওয়া নিয়েও । এদিকে বাবুলও কলকাতার মেয়র পদের দৌড়ে এগিয়ে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিচারে।

এদিকে শাসক শিবিরের অন্দরে শোনা যাচ্ছে দলের অন্দরে ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি মেনে কলকাতার বর্তমান পুর প্রশাসক (মেয়র) তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম যে আর ওই পদে ফিরবেন না, এমন একটি খবরও। একই যুক্তিতে রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যও দৌড়ে পিছিয়ে গিয়েছেন। সেদিক থেকে একমাত্র বাবুলসুপ্রিয়ই ওই পদের দাবিদার হতেই পারেন। এদিকে তৃণমূল সূত্রের দাবি, বাবুলের নাম ঘোষণা করে দেওয়া হবে বাবুলের প্রার্থিপদ নিয়ে দলের সর্বময় নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চূড়ান্ত অনুমোদন পেলেই।

সেক্ষেত্রে বাবুল রাজি হননি ওই বিষয়ে কোনও মন্তব্য করতে। তবে কলকাতার প্রথম নাগরিক হয়েছেন চিত্তরঞ্জন দাশ থেকে সুভাষচন্দ্র বসু। সেই পদে বসার সুযোগ পেলে তা গর্বেরই হবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলের পক্ষে। যদিও তৃণমূলের একাংশের বক্তব্য, বাবুল সবেমাত্রই (গত ১৮ সেপ্টেম্বর) বিজেপি থেকে যোগ দিয়েছেন তৃণমূলে। এখনই তাঁকে কলকাতার মেয়রের মতো ‘ওজনদার’ পদে মনোনয়ন দিলে দলের নীচুতলার কর্মীরা তা ভাল ভাবে নেবেন কি না সেটাও দেখবার বিষয়। তবে দলের অন্য একাংশ এটাও মনে করছে যে , তৃণমূলের প্রতীকেই ভোট হবে।মমতা এবং অভিষেকের মনোনীত প্রার্থী হিসেবে বাবুল সেই ভোটে লড়বেন। তা-ই তাঁকে মেনে নেওয়ার বিষয়ে কোনও আপত্তি থাকবে না দলের কর্মীদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *