এলাচ ভেজানো জল খেলে সারে বহু অসুখ! শরীরের কোন কোন উপকার হয় দেখে নিন একবার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এলাচ বহু রোগ থেকে উপকার দেয় এবং রোগ প্রতিরোধ শক্তি বাড়ায়। রান্নার সময় বেবহৃত এলাচ থেকে শরীরে যায় নানা ধরনের পুষ্টিগুণ। কিন্তু এলাচের গুণ আরও বেশি মাত্রায় পাওয়া যায় ,রোজ সকালে খালি পেটে এলাচ ভিজিয়ে জল খেলে।এমনকি অনেক উপকার হয়।

রোজ এলাচ ভেজা জল খেলে শরীরের কোন কোন উপকার হয় দেখে নিন

রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে রোজ সকালে এলাচ ভিজিয়ে জল খেলে । যাঁদের উচ্চ রক্তচাপের সমস্যা আছে, তাঁরা উপকার পেতে পারেন রোজ এই জল খেলে ।রক্ত জমাট বাঁধার সমস্যাও এলাচ ভেজা জল কিছুটা কমাতে পারে । রক্ত সঞ্চালনের গতিও বাড়িয়ে দেয় এই ঘরোয়া উপায়। এলাচ ভেজা জল শরীর থেকে দূষিত পদার্থ দুর করে।এমনকি কমে ওজনও। তার চেয়েও বেশি মাত্রায় উপকার হয় ত্বকের। যাঁদের ত্বকে তাড়াতাড়ি বয়সের ছাপ পড়ে যাচ্ছে, তাঁরা নিয়মিত সকালে খালি পেটে এলাচ ভেজা জল খেলে ত্বক টানটান হয়। বলিরেখা কমে। এই জল খেলে দাঁতেত গোড়ার নানা ধরনের সংক্রামণও কমে।

কী ভাবে তৈরি করবেন এলাচ জল এবং খাবেন কী ভাবে জেনে নিন : এক গ্লাস জলে ৭-৮ টি এলাচ দানা ভিজিয়ে দিন রাতে শুতে যাওয়ার আগে । সকালে উঠে জলটি ছেঁকে নিন। তারপর সেই জল খেয়ে ফেলুন সম্পূর্ণ খালি পেটেই । ছেঁকার পর এলাচ গুলিও রান্নায় ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *