এ রাজ্যেও শুরু হল করোনা ভ্যাকসিনের আকাল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :মহারাষ্ট্র দিন কয়েক আগে জানিয়েছিল ক্রমশ শেষ হয়ে আসছে তাদের ভ্যাকসিন এর মজুত । এবার পশ্চিমবঙ্গেও উঠল সেই একই কথা। ইতিমধ্যেই করোনা ভ্যাকসিনের স্টক শেষ হতে শুরু করেছে রাজ্যের একাধিক হাসপাতালে। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানানো হয়েছে,আর কোনও ভ্যাকসিন মজুত নেই সেন্ট্রাল ভ্যাকসিন স্টোরে । তা বণ্টন করে দেওয়া হয়েছে জেলা গুলির মধ্যে।

তবে জেলাগুলির স্বাস্থ্য কেন্দ্রগুলিতে যে ভ্যাকসিন পর্যাপ্ত পরিমাণে রয়েছে তা কিন্তু নয়। খবর মিলেছে সেখানেও ঘাটতি দেখা দিচ্ছে বলে। এমনকি কোনো ভ্যাকসিন নেই বিধাননগর কেন্দ্রীয় স্টোরেও। এই পরিস্থিতিতে রাজ্য কেন্দ্রকে যত দ্রুত সম্ভব ভ্যাকসিন পাঠানোর কথা লিখিতভাবে জানিয়েছে। স্বাস্থ্য অধিকর্তা জানিয়েছেন কেন্দ্রীয় সরকার ভ্যাকসিন যদি দ্রুত না পাঠায় তবে পরিস্থিতি সঙ্গীন হবে এ রাজ্যের। ভ্যাকসিনের স্টক না থাকার কারণে শনিবার ভ্যাকসিনেশন বন্ধ থাকার কথা সল্টলেকের AMRI হাসপাতালে। স্বাস্থ্য দপ্তরের তরফে হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়েছে ভ্যাকসিন নেই তাঁদের স্টকেও। যেন পরে যোগাযোগ করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি ক্রনশ বাড়ছে । আক্রান্তের নিরিখে হটস্পট সেই শহর কলকাতা, উত্তর ২৪ পরগনার পরিস্থিতি এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ৩৯ হাজার ২৫০। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৭ জন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এদিন আক্রান্ত হয়েছেন ৮৮৪ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ২১৪ জন বেড়ে ৩৯ হাজার ০৬৬ জন হয়েছে । হাওড়ায় এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৪১২ জন। এই পরিস্থিতিতে প্রশাসনের কপালে ভাঁজ ফেলেছে করোনা ভ্যাকসিনের ঘাটতি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *