ঐতিহ্য ও সংস্কৃতি-বিরুদ্ধ ক্যাম্পাসে চটুল নাচ গান, তীব্র প্রতিক্রিয়া কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গতকাল কলকাতা বিশ্ববিদ্যালয়ে চটুল অশ্লীল গানের সাথে ছাত্র-ছাত্রীদের উদ্দাম নাচের ছবি দেখা গেল রাজ্যের শাসক দলের ছাত্র সংগঠনের আয়োজিত সরস্বতী পুজোয়।এই ঘটনায়ই তীব্র নিন্দা জানালেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, “এই ধরণের কোনো ঘটনা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও সংস্কৃতির পরিপন্থী।”

গতকাল কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে প্রতি বছরের মতোই সরস্বতী পুজোর আয়োজন করা হয়েছিল তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে। গতকাল বিশ্ববিদ্যালয়ে ঢুকতেই একের পর এক নিয়মভঙ্গের ছবি নজরে আসে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক বলা হলেও কোনো মাস্ক ছিল না অধিকাংশ পড়ুয়ার মুখেই। তারউপর ইতস্তত মাস্কবিহীন জমায়েত ছিলই। তার উপর সরস্বতী পুজোর মণ্ডপসজ্জায় ছিল বিতর্কিত সেই রাজনৈতিক স্লোগান লেখা কাটআউট ‘খেলা হবে’। তবে, সেই সব কিছুকেই ছাপিয়ে যায় অশালীন চটুল গানের সঙ্গে ছাত্র ছাত্রীদের উদ্দাম নৃত্য। বিশ্ব বিদ্যালয় নজরে আসে এমনকি সাম্প্রতিক সময়ের একটি চটুল গান ‘টুম্পা সোনা’তে কোমর দুলিয়ে ছেলে-মেয়ে নির্বিশেষে সকলের উদ্দাম নাচ।

নিন্দার ঝড় বয়ে যায় ঘটনাটি প্রকাশ্যে আসতেই । তারপরেই গতকাল কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় একটি বিবৃতিতে বলেন, “কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে যে ঘটনাটি ঘটেছে আমি তার দ্বার্থ্যহীনভাবে নিন্দা জানাচ্ছি। কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে মূলত আজ কোনও অনুষ্ঠান বা উৎসবের অনুমতি দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *