কচুয়া ও চাকলায় লোকনাথ মন্দির পরিদর্শন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের, বিশেষ বৈঠক উন্নয়ন নিয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে মুখ্যমন্ত্রীর নির্দেশে বিশেষ তৎপর হল প্রশাসন। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক পরির্দশন করলেন উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের কচুয়া ও দেগঙ্গায় চাকলায় লোকনাথ বাবার মন্দির। এদিন তাঁর সঙ্গে ছিলেন জেলাশাসক, পুলিস সুপার-সহ একাধিক প্রশাসনিক আধিকারিকরাও। পরিদর্শনের পর মন্ত্রী এমনকি এক দফা বৈঠকও করেন মন্দির চত্বরে।

উল্লেখ্য , কচুয়া ও চাকলায় লোকনাথ বাবার মন্দিরে বিপুল ভক্ত সমাগম হয় প্রতি বছর শ্রাবণ মাসে। এমনকি জন্মষ্টমীতেও বহু মানুষ এখানে আসেন লোকনাথ বাবার মাথায় জল ঢালতে। কচুয়ায় জন্মাষ্টমীর দিন রেকর্ড ভিড় হয়েছিল বছর দুয়েক।এমনকি দর্শনার্থীরা মন্দিরের বাইরে বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছিলেন রাতে বৃষ্টির হাত থেকে বাঁচতে । এরপর যখন বৃষ্টি থামে, তখন ব্যাপক হুড়োহুড়ি শুরু হয়ে যায় মন্দির ঢোকার জন্য । এছাড়াও পাঁচিলের একাংশ ভেঙে পড়ে প্রবল ভিড়ের চাপে। ৩ জন প্রাণ হারান পদপিষ্ট হয়েও। আহত হন কমপক্ষে ১৬ জন। মন্দির কমিটির সঙ্গে বৈঠকে করতে গিয়ে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বিক্ষোভের মুখে পড়েছিলেন এই ঘটনার পর ।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মধ্যমগ্রামে উত্তর ২৪ পরগনার জেলার প্রশাসনিক বৈঠকে যোগ দিয়েছিলেন দিন কয়েক আগেই। আর সেই বৈঠকেই তিনি নির্দেশ দেন কচুয়া ও চাকলায় লোকনাথ মন্দিরের উন্নয়নে বিশেষ পদক্ষেপ করার। এদিন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক দুটি মন্দিরই পরিদর্শন করলেন উত্তর জেলাশাসক, বসিরহাট পুলিস জেলার এসপি, জেলা পরিষদের বন কর্মাধ্যক্ষ ও বিধায়ককে সঙ্গে নিয়ে। পর্যাপ্ত শৌচালয়, রাস্তা-সহ মন্দির ও লাগোয়া এলাকায় বিভিন্ন পরিকাঠামো কীভাবে ঢেলে সাজানো যায়, বৈঠকও সেরে নিলেন নিলেন সে বিষয়ে। জানালেন, ‘নিরাপত্তা কারণে সিসিটিভি ক্যামেরা বসানো হবে মন্দির চত্বরে। তৈরি করা হবে এমনকি রাস্তা ও পাঁচিল’ও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *