করোনা আটকাতে আয়ুর্বেদ পদ্ধতি , IMA মুখর হলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর দাবির তীব্র সমালোচনা করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন পড়লেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা IMA-এর তোপের মুখে। IMA-এবার প্রশ্ন তুলেছে উপসর্গহীন করোনা রোগীর চিকিৎসায় আয়ুষ মন্ত্রকের নির্দেশিকা নিয়েই। ইতিমধ্যেই আয়ুর্বেদ চিকিৎসকদের অনুমতি দেওয়া হয়েছে উপসর্গহীন করোনা রোগীদের চিকিৎসার ক্ষেত্রে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন নিজেই সওয়াল করেন উপসর্গহীন করোনা রোগীদের জন্য আয়ুর্বেদ চিকিৎসা নিয়ে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী উপসর্গহীনদের চিকিৎসায় আয়ুর্বেদ পদ্ধতি ব্যবহার করতে বলছেন ঠিক কীসের ভিত্তিতে তাই জানতে চেয়েছে IMA।

মূলত উপসর্গহীন করোনা রোগী অর্থাৎ যাঁদের জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথার মতো শারীরিক সমস্যা না থাকলেও করোনা রিপোর্ট তাঁদের ক্ষেত্রে পজিটিভ।আয়ুষ মন্ত্রক আরও মনে করে তাঁদের শারীরিক সক্ষমতা বাড়াতে ও তাঁদের থেকে করোনাকে দূরে রাখতে ও সর্বোপরি শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে আয়ুর্বেদ চিকিৎসা বেশ কাজে দেবে বলেও। এব্যাপারে উৎসাহী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন নিজেও। তিনিও উপসর্গহীন করোনা রোগীদের পরামর্শ দিয়েছেন আয়ুর্বেদ চিকিৎসার সাহায্য নিতে।

আর এখানেই আপত্তি তুলেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। IMA-এর তরফে রীতিমতো বিবৃতি জরি করে এও জানানো হয়েছে যে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের উপযুক্ত প্রমাণ পেশ করা উচিত তাঁর দাবির সমর্থনে। বিবৃতিতে IMA-এর তরফে জানানো হয়েছে, ‘ একমাত্র আয়ুর্বেদই আধুনিক চিকিসার ভীত গড়ে দিয়েছে,। একথা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেছেন ঠিকই। কিন্তু তাঁর বেশি আগ্রহ ইতিহাসকে তুলে ধরতেই।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *