করোনা বিতর্কের জের , ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ বন্ধ হল শুরু হওয়ার ৭ মিনিটের মধ্যেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ বন্ধ হয়ে গেল মাত্র ৭ মিনিট গড়াতেই। মেসি-নেইমাররা ব্রাজিলের সাও পাওলোর নিও কুইমিকা এরিনায় মুখোমুখি হয়েছিলেন বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে।ব্রাজিলের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা অ্যানভিসার আধিকারিকরা পুলিশ নিয়ে মাঠে হানা দেয় ম‍্যাচ শুরুর ৭ মিনিটের মধ্যে ।তাদের অভিযোগ, কোভিড বিধি না মেনে মাঠে নেমেছেন আর্জেন্টিনার ৪ ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, গিওভানি লা সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া। এই চার প্রিমিয়ার লিগের তারকা মাঠে নেমে পড়েছিলেন ইপিএল খেলে ইংল্যান্ড থেকে সরাসরি ব্রাজিলে পৌঁছেই। এদের মধ্যে প্রথম তিনজন আবার আর্জেন্টিনার প্রথম একাদশে ছিলেন।

ব্রাজিলের কোভিড বিধি অনুযায়ী ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন যাওয়ার নিয়ম রয়েছে ইংল্যান্ড থেকে কোন ব‍্যাক্তি ব্রাজিলে এলে। অভিযোগ, প্রাইভেট জেটে ব্রাজিল পৌঁছে কোভিড বিধি না মেনে ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন আর্জেন্টিনার ৪ ফুটবলার। আর্জেন্টিনার ম্যানেজার লিওনেল স্কালোনি বলেন, “ঠিক কাজ হয়নি ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে ফুটবলারদের খেলতে বাধা দেওয়াটা। ওই চার ফুটবলার খেলতে পারবেন না, আমাদের সেটা জানানো হয়নি। উচিত ছিল ম্যাচটা চলতে দেওয়া ।”

অন্যদিকে ব্রাজিলের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা অ্যানভিসার পক্ষ থেকে দাবি করা হয়, ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে চার ফুটবলারের খোঁজে আর্জেন্টিনার হোটেলে গিয়েছিলেন তাদের আধিকারিকরা। কিন্তু ততক্ষণে দল স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছিল। স্বাস্থ্য আধিকারিকরা মাঠে ঢুকতে বাধ্য হন স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হওয়ার কারণেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *