কলকাতায় বৃষ্টি কমবে আজ ও কাল, ভারী বৃষ্টির সম্ভাবনা এমনকি দক্ষিণবঙ্গেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতার আকাশ আংশিক মেঘলা রয়েছে সকাল থেকেই । আজ বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে কলকাতায়। তবে কলকাতায় ফের বৃষ্টির পরিমাণ বাড়তে পারে শুক্রবার থেকে৷আজ আকাশ মেঘলা থাকবে রাজ্যের সমস্ত জেলাতেই। আজ ও আগামীকাল দুইদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। তবে বৃষ্টিপাতের পরিমাণ কমার কথা কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুসারে, আজ এবং আগামিকাল ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম-বর্ধমান এবং বীরভূমে।

আগামিকাল ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরেও। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ ক্রমশ বাড়বে কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ ও নদিয়ায়। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ .১ ডিগ্রি সেলসিয়াস৷ যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম । সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ .৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম । সর্বোচ্চ ৯৭ শতাংশ ছিল বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ০.৭ মিলিমিটার ।কলকাতায় দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টায় । আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

এদিকে মৌসুমি অক্ষরেখা বিস্তৃত রয়েছে পাঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত। এই অক্ষরেখা গিয়েছে ঝাড়খণ্ড হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েই। এর প্রভাবে রাজ্যে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে বঙ্গোপসাগর থেকে। সেই সঙ্গেই রাজ্যে সক্রিয় বর্ষা। এর প্রভাবে রাজ্যের সমস্ত জেলাতেই বৃষ্টিপাত চলবে সপ্তাহ জুড়ে। কিছু জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতেরও প্রবল সম্ভাবনা। এমনটাই জানিয়ে দিল আবহাওয়া দফতর৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *