কলম্বিয়ার বিরুদ্ধে ব্রাজিল জয় ছিনিয়ে নিল শেষ মুহূর্তের গোলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ব্রাজিল ও কলম্বিয়া মুখোমুখি হয়েছিল কোপা আমেরিকার গুরুত্বপূর্ণ ম্যাচে। গ্রুপ বি থেকে ইতিমধ্যেই নেইমাররা চলে গিয়েছে কোয়ার্টার ফাইনালে। লড়াই ছিল গ্রুপের শীর্ষস্থান ধরে রাখার। এদিকে ব্রাজিলও জয় ছিনিয়ে নিল শেষ মুহূর্তের গোলে। ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১।

তিতে কলম্বিয়া ম্যাচে বেশ কিছু পরিবর্তন করেন গত ম্যাচে পেরুকে হারানো ব্রাজিল দলের প্রথম একাদশের থেকে। এ দিন প্রথম একাদশে সুযোগ দিয়েছিলেন গ্যাব্রিয়াল জেসুস, রিচার্লিসন, ক্যাসেমিরো, এভার্টন রিবেরিয়ো, মারকুইনাসের মতো ফুটবলারকে।দু’দল শুরু থেকেই খেলা শুরু করে আক্রমণ প্রতি আক্রমণে। ৯ মিনিটের মাথায় এফসি পোর্তোর খেলোয়াড় লুইস ডিয়াস কলম্বিয়াকে এগিয়ে দেয় ডানদিক থেকে জুয়ান কুয়ার্দ্রাদোর বাড়ানো বল থেকে দুরন্ত ব্যাক ভলিতে গোল করে। এরপর ব্রাজিল গোল করতে ব্যর্থ হয় কয়েকটি সুযোগ পেয়েও। তিতের দলের সব আক্রমণই সামাল দিয়ে দেয় কলম্বিয়ার রক্ষণভাগের খেলোয়াড়রা। ম্যাচের ৩৬ মিনিটের মাথায় রিচার্লিসন সহজ সুযোগ নষ্ট করেন। প্রথমার্ধের শেষে ব্রাজিল ১-০ গোলেই পিছিয়ে থাকে।

এদিকে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই নেইমার, জেসুসরা আক্রমণে চাপ বাড়ায় । শুরুতেই ব্রাজিল কোচ তিতে রিবেইরোকে তুলে নিয়ে ফিরমিনহোকে মাঠে নামান। ফলস্বরুপ কলম্বিয়া রক্ষণে একের পর এক আক্রমণ এসে আঁচড়ে পরে। ৫৪ মিনিটে সেন্টার থেকে নেইমার গোল করতে ব্যর্থ হন তিয়াগো সিলভার বাড়ানো বল ধরে। আবার ৬৫ দলকে সমতায় ফেরানোর সুযোগ চলে আসে নেইমারের কাছে। গোলরক্ষককে কাটিয়ে বক্সের মধ্যে শট করলে ফিরে আসে পোস্টে লেগে। এদিকে গোলের সামনে এসে নেইমাররা খেই হারিয়ে ফেলছিলেন দ্বিতীয়ার্ধে প্রচুর পাস খেলে বলের দখল নিজেদের কাছে রাখলেও। ৭৮ মিনিটে বাঁ-দিক থেকে ভেসে আসা রেনান লোডির ক্রস থেকে দুরন্ত হেডে গোল করে রর্বাতো ফির্মিনো ব্রাজিলকে সমতায় ফেরান । ম্যাচের একদম শেষ মুহূর্তে অর্থাত্‍ ১০০ মিনিটে রিয়াল তারকা ক্যাসিমেরো নেইমারের কর্নার থেকে হেডে জয়সূচক গোলটি করেন। তিতের শিষ্যরা মাঠ ছাড়ে ২-১ গোলে জিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *