কোচবিহারের পরিযায়ী শ্রমিক ঘরে ফিরল কফিনবন্দি হয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য জুড়ে কার্যত লকডাউন চলছে করোনা পরিস্থিতির মধ্যে । এই পরিস্থিতিতে সংসারের হাল ধরতে একাদশ শ্রেণির পড়ুয়া লিটন বর্মন (১৮ ) ভিন রাজ্যে পাড়ি দেন একরকম জীবনের ঝুঁকি নিয়েই। কাজের সন্ধানে তাঁর দাদার সঙ্গে যান আহমেদাবাদে একটি প্লাস্টিক কোম্পানিতে। কিন্তু সে প্রবল অসুস্থ হয়ে পড়ে সেখানে গিয়ে । আরও জানা গিয়েছে , সেখানে তার পেটের সমস্যা দেখা দেয়। এরপর লিটনের মৃত্যু হয় স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই।

কোচবিহারের মেখলিগঞ্জ ব্লকের উচুলপুকুরী গ্রাম পঞ্চায়েত এলাকার কালিরহাটে লিটন বর্মনের বাড়ি। সে পড়াশুনা করত স্থানীয় একটি স্কুলে একাদশ শ্রেনিতে । স্কুল বন্ধ থাকায় লিটন বর্মন ১০ দিন আগে ভিন রাজ্যে পাড়ি দেয় অভাবের সংসারের হাল ধরতে। জানা গিয়েছে, সে কাজে যোগ দিয়েছিল গুজরাতের আহমেদাবাদে একটি প্লাস্টিক ফ্যাক্টরিতে। পেটের সমস্যায় ভুগতে শুরু করে দিন কয়েক পরই। ৭ জুন লিটন বর্মনের মৃত্যু হয় স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়ার সময়। ভিন রাজ্যে শ্রমিকের কাজ করতে গিয়ে সে ঠিকই বাড়ি ফিরল, তবে কফিনবন্দি হয়ে ।

এরপর এলাকায় শোকের ছায়া নেমে আসে বৃহস্পতিবার তার সেই কফিনবন্দি দেহ বাড়িতে পৌঁছানো মাত্রই । লিটনের দাদা রাহুল বর্মন জানান, তাঁরা আমেদাবাদে কাজে গিয়েছিলেন। ভাই সেখানে অসুস্থ হয়ে পড়ে । বমি করছিল । পেট খারাপ হয়েছিল তার । তবে এখনও আসেনি সম্পূর্ণ ডাক্তারি রিপোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *