কোচবিহারের পুলিশ সুপারকে সাসপেন্ড করা হল শীতলকুচি কাণ্ডের জেরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মমতা ব্যানার্জি রাজ্যের প্রশাসনিক স্তরে একাধিক রদবদল ঘটান তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই । বদল করা হয়েছে এমনকি পুলিশ কর্তাদেরও । এদিকে আবার কোপ পড়েছে কোচবিহারের পুলিশ সুপারের উপরেও। প্রশাসন সূত্রে খবর, পুলিশ সুপারকে সাসপেন্ড করা হয়েছে ভোটের সময় শীতলকুচিতে কেন্দ্রীয় জওয়ানদের গুলি চালানোর ঘটনার জেরেই।

মূলত , শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়েছিল চতুর্থ দফার ভোট চলাকালীনই। ক্ষমতায় এসেই কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধরকে সরিয়ে দিল মমতা ব্যানার্জির সরকার। তাঁকে সাসপেন্ড করা হয় বুধবার রাতেই। নবান্ন ওই ঘটনার তদন্তও করবে।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীর গুলিতে শীতলকুচির জোড়পাটকির ১২৬ নম্বর বুথে বাহিনীর গুলিতে ৪ গ্রামবাসীর মৃত্যু হয় চতুর্থ দফার ভোটে। কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধর বলেছিলেন, বাহিনীকে ঘিরে ধরেছিল প্রায় ৩০০ জন। তাদের সংযত করা যায়নি এমনকি শূন্যে গুলি চালিয়েও। ফলে, জওয়ানরা বাধ্য হন গুলি চালাতেই। তবে তৃণমূল নেত্রী মানতে চাননি এসপি-র দাবি। শীতলকুচিতেও এমনকি ছুটে গিয়েছিলেন তিনি। আশ্বাস দিয়েছিলেন গুলিকাণ্ডের তদন্ত হবে তিনি ফের ক্ষমতায় ফিরলেই। প্রশাসনিক সূত্রে খবর, তদন্ত করে দেখা হবে কোন পরিস্থিতিতে কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছিল তা। দেবাশিস ধরের জায়গায় এলেন কে কান্নান। ভোটের সময় তাঁকে সরিয়েই নির্বাচন কমিশন এনেছিল দেবাশিস ধরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *