কোরোনার প্রকোপ বৃদ্ধির আশঙ্কা শীতের মরসুমে ,আরও ৫০ টি কোরোনা পরীক্ষা সেন্টার চালু হতে চলেছে শহরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোরোনা সংক্রমণ ফের বৃদ্ধি পেতে পারে শীতের মরসুমে। কোরোনার সংক্রমণের তীব্রতা বৃদ্ধি পেতে পারে, কলকাতা পৌরনিগমের স্বাস্থ্য বিভাগ এমনটাই আশঙ্কা প্রকাশ করেছে। কোরোনার সংক্রমণের সম্ভাবনা অনেক গুণ বেশি থাকে ঠান্ডা সর্দি কাশি হলেই। এছাড়াও দ্রুত সংক্রমিত হওয়ার আশঙ্কাও রয়েছে ঠান্ডা সর্দি কাশি হলে শরীরে প্রতিরোধ ক্ষমতা অভাব ঘটলেই। ফলে কোরোনার সংক্রমণ ছড়িয়ে পড়বে আরও দ্রুত ভাবে। সেই সঙ্গে যারা কোমরবিড অসুখে ভুগছেন সংক্রমনের ঝুঁকি তাদের ক্ষেত্রে অনেক পরিমানে বেশি। সেই কারণে কলকাতা পৌরনিগমের একাধিক পরিকল্পনা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে নতুন করে কোরোনা সংক্রমণ প্রতিরোধ করতে।

পৌরনিগমের তরফ থেকে এও জানা গেছে নিয়মিতভাবে অ্যান্টিজেন পরীক্ষা করা চলছে স্বাস্থ্যকেন্দ্রগুলোতে। তবে কলকাতা পৌরনিগমের আরও পরিকল্পনা ছিল অ্যান্টিজেন পরীক্ষা শুরু করা ১৪৪ টি ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্রগুলিতেও। এমনকি ১২০ থেকে ১২২ স্বাস্থ্যকেন্দ্রে অ্যান্টিজেন পরীক্ষা করারও টার্গেট নিয়েছে কলকাতা পৌরনিগম। কিন্তু প্রত্যেকটি ওয়ার্ডে অ্যান্টিজেন পরীক্ষা শুরু করা সম্ভব হচ্ছিল না বাতানুকূল পরিবেশ ছাড়া। স্বাস্থ্য বিভাগের প্রধান অতীন ঘোষ জানিয়েছেন, শীত পড়ে গেছে তাপমাত্রা বেশ খানিকটা কম রয়েছে স্বাভাবিকের থেকে৷ তাই বাতানুকূলের কোনো রকম প্রয়োজন নেই বাতানুকূলের। তাই কলকাতা পৌরনিগমের আরও ৫০ টি স্বাস্থ্যকেন্দ্রে অ্যান্টিজেন পরীক্ষা শুরু করা হবে আগামী কয়েকদিনের মধ্যেই।

প্রসঙ্গত , কোরোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ইতিমধ্যেই ১ লাখ ছাড়িয়েছে শহর কলকাতায়। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২৫২৫। প্রতিদিনই নতুন করে কোরোনায় আক্রান্ত হচ্ছেন ৮০০ জনের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে কোরোনায় সংক্রমিত হয়েছেন ৮৬৭ জন , মারা গেছেন ১১ জন৷ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৮৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *