ক্রিস্টোফার হেনরি গেইল ৩৫০ ছক্কার শিখরে পৌঁছলেন আইপিএল ম্যাচে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :সম্ভাবনা ছিল আগেই । আর ক্রিস্টোফার হেনরি গেইল আইপিএলে ৩৫০ ছক্কার শিখরে পৌঁছলেন সে সম্ভাবনায় সিলমোহর দিয়ে। সোমবার পঞ্জাব কিংস ব্যাটসম্যান ৩৪৯ ছক্কায় দাঁড়িয়ে ছিলেন ম্যাচের আগে । এদিন প্রথম ছক্কাটি হাঁকানোর সঙ্গে সঙ্গেই জামাইকান অনন্য মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ।

রবিবার দলের জয়ে গেইল ২৮ বলে ৪০ রানের অবদান রাখেন। সেই ইনিংস ৪টি চার এবং ২টি ছয়ে সাজানো ছিল। এর মধ্যে ‘ইউনিভার্স বিস’ নজির গড়ে ফেলেন অষ্টম ওভারের তৃতীয় বলে বেন স্টোকসকে ওভার বাউন্ডারি হাঁকিয়ে। এরপর গেইল আরও একটি ছক্কা হাঁকান নবম ওভারে রাহুল তেওয়াটিয়াকে। সবমিলিয়ে আইপিএলে গেইলের নামের পাশে এখন ৩৫১টি ছক্কা। আর অবশ্যই নাইট রাইডার্স, আরসিবি’র প্রাক্তনী এই মাইলস্টোন ছুঁলেন বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে।

আইপিএলে ক্যারিবিয়ান ব্যাটিং মায়েস্ত্রো পৌঁছলেন ১৩৩তম ম্যাচে ৩৫০ ছক্কার শিখরে। বাকিরা তাঁর চেয়ে কয়েক যোজন পিছিয়ে ছক্কা হাঁকানোর নিরিখে। ১৭৭ ম্যাচ খেলে তালিকায় দ্বিতীয়স্থানে থাকা এবি ডি’ভিলিয়ার্সের নামের পাশে রয়েছে ২৩৭টি ছক্কা। তালিকায় তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমস্থানে যথাক্রমে এমএস ধোনি (২১৬), রোহিত শর্মা (২১৪) এবং বিরাট কোহলি (২০১)। গত আইপিএলে গেইল এক অনন্য মাইলস্টোন ছুঁয়েছিলেন সুযোগ পেয়েই৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *