চিকিৎসকদের মঞ্চ করোনার সেকেন্ড ওয়েভের আশঙ্কায় নির্বাচনের মরশুমে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রবল আশঙ্কা রয়েছে পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের কারণে। চিকিৎসকদের পাঁচটি সংগঠনের যৌথ মঞ্চ জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস এমনটাই মনে করছে। সতর্ক না থাকলে এই সময় সম্ভাবনা থেকে যাচ্ছে করোনার সেকেন্ড ওয়েভেরও। একইসঙ্গে এই মঞ্চের তরফে আরও জানানো হয়েছে, এখনও থার্ড ফেজ় চলছে ক্লিনিকাল ট্রায়ালের। তাই করোনা টিকাকরণও বাধ্যতামূলক করা যাবে না ।

রাজ্যের সরকারি এবং বেসরকারি চিকিৎসকদের পাঁচটি সংগঠনের যৌথ মঞ্চের যুগ্ম আহ্বায়ক চিকিৎসক পুণ্যব্রত গুণ এবং চিকিৎসক হীরালাল কোঙার এও বলেছেন, “আমরা এখনও মুক্ত হতে পারিনি করোনার গ্রাস থেকে। এই সময় দেশের পাঁচটি রাজ্যে বেড়েছে প্যানডেমিকে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা সেকেন্ড ওয়েভ ভয়ংকর হয়েছে এমনকি আমেরিকা, ব্রিটেন সহ বহু দেশেই। গত দুই সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে আমাদের রাজ্যেও। করোনার সেকেন্ড ওয়েভ আমাদের রাজ্যেও আছড়ে পড়তে পারে অমূলক নয় এমন আশঙ্কাও। “

চিকিৎসকদের এই মঞ্চের তরফে এও জানানো হয়েছে, সমীক্ষা অনুযায়ী, এখনও পর্যন্ত অ্যান্টিবডি তৈরি হয়েছে জনসংখ্যার মাত্র এক তৃতীয়াংশ থেকে এক চতুর্থাংশের মধ্যেই। এখনও করোনা থেকে নিরাপদ নন বাকি মানুষরা। ১০ কোটি রাজ্যবাসীর মধ্যে এখনও পর্যন্ত ভ্যাকসিন পেয়েছেন মাত্র ১০ লাখেরও কম। আর, টেস্ট হয়েছে ৮৫ লাখের কম মানুষের। ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থাগুলির দাবি অনুযায়ী কোভিশিল্ড বা কো-ভ্যাক্সিন যেটাই দেওয়া হোক, প্রতিরোধ ক্ষমতা তৈরি হবে একমাস অন্তর দুটি ডোজ় নেওয়ার পর আরও মাসখানেক বাদে। ভোটকর্মীদের প্রথম ডোজ় দেওয়া শুরু হয়েছে। তাই কাজ করতে হবে তাঁদের প্রতিরোধ শক্তি গড়ে ওঠার আগেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *