চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ হলদিয়ার ডিসিআরডিতে, নাজেহাল হল ভোটকর্মীরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী কাল বৃহস্পতিবার ভোট রয়েছে পূর্ব মেদিনীপুরের ৯টি বিধানসভা কেন্দ্রে। তাই
আজ বুধবারই এই জেলার বিভিন্ন বন্টনকেন্দ্রে উপস্থিত হয়েছেন ভোট কর্মীরা । সেখান থেকে ভোটকর্মীরা ভোট কেন্দ্রে যাবেন ভোটের সরঞ্জাম নিয়ে। কিন্ত চূড়ান্ত অব্যবস্থা খবর এসেছে হলদিয়া বন্টনকেন্দ্র থেকে । এমনকি ভোট সরঞ্জাম বন্টন করা হচ্ছে হলদিয়া মহাকুমা শাসকের দফতরের পাশের মাঠ থেকে । সেখানে গাদাগাদি করা ভিড় ভোট কর্মীদের। কিন্তু, অধিকাংশ ভোট কর্মী একেবারেই খুশি নন গণতন্ত্রের উৎসবকে ঘিরে। ভোট কর্মীদের অসন্তোষ ক্রমশ বাড়ছে নাজেহাল অবস্থায়। হলদিয়ার মহকুমা শাসক মেনেও নিয়েছেন অভিযোগের কথা। সমস্যা সমাধানের আশ্বাসও দেন তিনি।

হলদিয়া ডিসিআরডি কেন্দ্র থেকে ভোট কর্মীদের সরবরাহ করা হচ্ছে হলদিয়া মহকুমার অন্তর্গত বিভিন্ন বিধানসভার ভোট কেন্দ্রগুলির সরঞ্জাম। সেখানে রয়েছে ২৪টি কাউন্টার। রয়েছে এমনকি পাখা, আলো, শৌচালয়। খাবারেরও বন্দোবস্ত করা হয়েছে ভোট কর্মীদের। কিন্তু, চরম অব্যবস্থার ছাপ দেখা গেল মহকুমা শাসকের দফতরের পাশের মাঠে গিয়ে। অত্যন্ত ছোট্ট পরিষর। শিকেয় উঠেছে করোনা বিধি। ভোটকর্মীদের গাদাগাদি ভিড়। অনেকেই আবার পাননি বসার জায়গাটুকু। ভোট কর্মীদের জন্য পাখা থাকলেও প্রচণ্ড গরমে প্রয়োজনের তুলনায় তা নগন্য। অনেকগুলো শৌচালয় থাকলেও যাওয়ার অনুপযুক্ত তাদের বেশিরভাগই। ভোটকর্মীদের অসন্তোষ বাড়ছে খাবার-দাবার নিয়েও । তার মধ্যেই দূর-দূরান্ত থেকে আসা ভোট কর্মীদের ভোটের কাজ করতে হচ্ছে।

এক ভোট কর্মীর কথায়, ‘গরমে প্রাণান্তকর অবস্থা। এত ছোট্ট মাঠে সব আয়োজন করা হয়েছে যে সব গোছাতেই হিমশিম খেতে হচ্ছে। বসার জায়টুকু মিলছে না। খাবার দাওয়ারও ঠিক মতো জুটছে না। কিছু ভালো লাগছে না।’ একই অভিযোগ নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোট কর্মীরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *