জঙ্গি হামলার আশঙ্কা ভারতের দক্ষিন অঞ্চলে সন্দেহভাজন ৬ লস্কর জঙ্গি,প্রবেশ করছে তামিলনাড়ুতে, সতর্ক করল জাতীয় তদন্তকারী সংস্থা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারতের দক্ষিণ অংশে জারি করা হল জঙ্গি নাশকতার চূড়ান্ত সতর্কতা । কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএর পক্ষ্য থেকে জানানো হয়েছে যে , তামিলনাড়ুতে ঢুকে পড়েছে সন্দেহভাজন ৬ লস্কর জঙ্গি । বৃহস্পতিবার মধ্যরাতে তারা শ্রীলঙ্কা থেকে জলপথে তামিলনাড়ুতে প্রবেশ করেছে বলে মনে করছেন গোয়েন্দারা। সতর্ক করা হয়েছে রাজ্য পুলিশ প্রশাসনকেও। উপকূলবর্তী এলাকাগুলোতে জারি হয়েছে হাই অ্যালার্টও । কেরল ও কর্নাটকেও জারি হয়েছে সতর্কতাও।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, মনে করা হচ্ছে, সন্দেহভাজন জঙ্গিদের মধ্যে পাঁচ জন শ্রীলঙ্কা থেকে জলপথে ঢুকেছে কোয়েম্বত্তূরে। এদের একজন পাকিস্তানের লস্কর ঘাঁটির সক্রিয় সদস্য। নাম ইলিয়াস আনওয়ার। কোয়েম্বত্তূর পুলিশ তরফে জানানো হয়েছে , একজন পাকিস্তানি ও ৫ জন নিজেদের শ্রীলঙ্কার তামিল হিন্দু পরিচয় দিয়ে রাজ্যে প্রবেশ করেছে। হামলার আশঙ্কা রয়েছে শহরের বড় শপিং মল, রেল স্টেশন, বাস স্টপ, বিমানবন্দরে।

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই দেশে জঙ্গি হামলার আশঙ্কা দ্বিগুণ হয়েছে বলে জানিয়েছে এনআইএ। এক ডজনেরও বেশি জঙ্গি সংগঠন ফের সক্রিয় হয়ে উঠেছে পাক অধিকৃত কাশ্মীরে। জাতীয় তদন্তকারী সংস্থার রিপোর্ট অনুযায়ী , জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তইবা এবং তালিবানদের ১৫০ জন সক্রিয় সদস্য ওঁৎ পেতে রয়েছে ভারতে প্রবেশ করার জন্য । ইতিমধ্যেই পাক অধিকৃত কাশ্মীরে দেখা গেছে জইশ মাথা মৌলানা মাসুদ আজহারের ভাই ইব্রাহিম আথারকে। পাশাপাশি, জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কা দেখা দিয়েছে শ্রীলঙ্কা থেকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *