জন কল্যানে প্রায় ৫৩ হাজার কোটি টাকা দিচ্ছেন উইপ্রোর চেয়ারম্যান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

 

বেস্ট কলকাতা নিউজ : শুধু ব্যবসা চালিয়ে যাওয়া নয় সামাজিক দায়িত্ব পালনেও আগ্রহ প্রকাশ করলো উইপ্রো-র চেয়ারম্যান আজিম প্রেমজি৷ তাই শিক্ষা ও বিভিন্ন ধরনের সেবামূলক কাজের জন্য দান করছেন তাঁর তথ্যপ্রযুক্তি সংস্থায় থাকা তাঁর নিজের শেয়ারের একটি বড় অংশ। যার অংকটার পরিমান ৭৫০ কোটি ডলার বা প্রায় ৫৩,০০০ কোটি টাকা।

‘আজিম প্রেমজি ফাউন্ডেশন’-এর পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে। বিল গেটস, মার্ক জুকারবার্গের মতো তথ্যপ্রযুক্তি সংস্থার কর্তাদের ইতিমধ্যেই শিক্ষা বিস্তার ও গবেষণার জন্য বিপুল অর্থ দান করেছেন । প্রেমজি এবার তাঁদের দেখান পথ ধরেই হাঁটলেন৷ এর ফলে শিক্ষা ও সেবামূলক কাজে এই ফাউন্ডেশনের মোট অনুদানের পরিমাণ ২ হাজার ১০০ কোটি ডলার অর্থাৎ ১ লক্ষ ৪৬ হাজার কোটি টাকা বৃদ্ধি পেলো ।

উল্ল্যেখ্য , ভারতের মতো দেশে শিক্ষা বিস্তারে অনেক দিন ধরেই কাজ করছে আজিম প্রেমজি ফাউন্ডেশন। ফলে দীর্ঘ দিন ধরেই এই ফাউন্ডেশন অন্তত ১৫০টি অলাভজনক সংস্থায় অর্থ সাহায্য করে চলেছে , যারা শিক্ষার প্রসারে , সমাজের দরিদ্র ও পিছিয়ে পড়া শ্রেণির মানুষ এর অগ্রগতির জন্য কাজ করেছেন বিগত কয়েক বছর ধরে । এই ফাউন্ডেশন একটি বিশ্ববিদ্যালয়ও চালাচ্ছে। যার নাম দেওয়া হয়েছে আজিম প্রেমজি বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *