জোড়া সাফল্য এলো ক্যানসারের চিকিৎসায়,কলকাতা মেডিক্যাল কলেজ নজির গড়ল বিশ্বের দরবারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ যেন সত্যিই সত্যিই মিরাকেল! চতুর্থ স্টেজের ক্যানসারে পৌঁছেও অনিবার্য মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন হাওড়ার বাগনানের বাসিন্দা সোমা দলুই ও হালিশহরের বাসিন্দা অমিত চট্টোপাধ্যায়। এই রকমই অসাধ্য সাধন করেছেন কলকাতা মেডিক্যাল কলেজের ডাক্তাররা। ক্যানসার চিকিৎসায় এই মাইলস্টোন তৈরী করে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল বিশ্বের দরবারে পৌঁছে গিয়েছে আলোচনার শীর্ষে। সোমার ক্যানসার চিকিৎসার ‘কেস স্টাডি’ গিয়েছে আন্তর্জাতিক মেডিক্যাল জার্নালেও।

মেডিক্যাল কলেজের তরফে জানানো হয়েছে, কিছুদিন আগে এক বিরল ফুসফুসের ক্যানসার ( Non squamous lung cancer ) ধরা পড়ে সোমার। ডাক্তাররা দেখেন, ক্যানসার শুধু ফুসফুসই নয়, গোটা শরীরেই তা ছড়িয়ে পড়েছে।এই ক্যানসার লিভার ও হাড়ের ভিতরের অনেকটা অংশেই ছড়িয়ে পড়েছে ।তবু হাল ছাড়েননি ডাক্তাররা। তাঁরা চিকিৎসা শুরু করেন ক্যানসারের। ক্রিজোটিনিব গ্রুপের ওষুধ দেওয়া হয় তাঁকে। তিন মাস পরে ডাক্তাররা দেখেন, অনেকটাই ভ্যানিস ক্যানসার। সোমার এই উন্নতি দেখে এক রকম অবাক হয়ে যান ডাক্তাররা। তাঁরা আরও তিন মাস ধরে চিকিৎসা করার পর জানিয়েছেন, ক্যানসার সেরে গিয়েছে সোমার।

সোমার স্বামী হেমন্ত জানিয়েছেন, স্ত্রীর ক্যানসারের চিকিৎসার জন্য এক একটা ওষুধের দাম ছিল দেড় লক্ষ টাকা। তিনি জানিয়ে দেন, তাঁর পক্ষে অত টাকা দেওয়া সম্ভবপর নয়। তারপরেই হাসপাতালের তরফে স্বাস্থ্যভবনের সঙ্গে যোগাযোগ করা হয়। স্বাস্থ্যভবন ওষুধ কেনার জন্য ৯ লক্ষ টাকা বরাদ্দ করে। তারপরেই শুরু হয় চিকিৎসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *