ডিপিএল বিচ্ছিন্ন করল রাজ্য সরকারের ডিসিএলের বিদ্যুৎসংযোগ ,প্রতিবাদ জানাল বাম ও কংগ্রেস

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বকেয়া রয়েছে পারি ৩৬ কোটি টাকার বিদ্যুৎ বিল ৷ রাজ্য সরকারেরই তাপবিদ্যুৎ কারখানা ডিপিএল বিচ্ছিন্ন করল রাজ্য সরকারের দুর্গাপুর কেমিক্যাল লিমিটেডের (ডিসিএল) যাবতীয় বিদ্যুৎ পরিষেবা। পাশাপাশি বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেওয়া হয় ডিসিএল টাউনশিপেও। চরম সমস্যায় পড়েছে ওই এলাকায় বসবাসকারী একাধিক পরিবার।

মূলত, ১৯৬৬ সালে দুর্গাপুর কেমিক্যাল লিমিটেড তৈরি হয় দুর্গাপুরের কোকওভেন থানার রাতুড়িয়া-অঙ্গদপুরে।ডিসিএল টাউনশিপ তৈরি হয় শ্রমিকদের বসবাসের জন্যও। ২০১৬ সালে রাজ্য সরকার বিলগ্নীকরণের সিদ্ধান্ত নেয় এই কারখানার। দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ২০১৯ সালে কারখানা বন্ধ করে দেয় দূষণ ছড়ানোর জন্য। তখন থেকেই বকেয়া বিল বাড়তে বাড়তে পৌঁছেছে প্রায় ৩৬ কোটি টাকার কাছাকাছি ।

ডিসিএল টাউনশিপ এবং ডিসিএল কারখানায় বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেওয়া হয় সোমবার দুপুরেই। দুর্গাপুর পূর্বের বাম বিধায়ক সন্তোষ দেবরায় বলেন, ” বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় ব্যাপক সমস্যার মধ্যে পড়েছেন ডিসিএল টাউনশিপের একাধিক পরিবার ও ব্যবসায়ীরা ।” দাবি জানাচ্ছি অবিলম্বে বিদ্যুৎ পরিষেবা চালু করার।এদিকে পরিস্থিতি স্বাভাবিক করার আর্জিও জানান হয়েছে এমনকি কংগ্রেসের পক্ষ থেকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *