তরুণীকে কুপ্রস্তাব বোর্ড অফ মেডিক্যাল কাউন্সিলের সদস্য পরিচয়ে, অবশেষে গ্রেপ্তার ভুয়ো আধিকারিক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সে নিজেকে পরিচয় দিত কখনও বোর্ড অফ মেডিক্যাল কাউন্সিলের সদস্য আবার কখনও ভিজিল্যান্সের ডিজি পদমর্যাদার অফিসার বলেই। আর প্রতারক তরুণীদের নিজের ফাঁদে ফেলত সেই পরিচয়ে। তারপরে প্রতারণা করা হত মেডিক্যাল পরীক্ষার নাম করে পুলিশের ভাল চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে। এক ভুয়ো চিকিত্‍সক গ্রেপ্তার হল এমন অভিযোগেই। তার কাছ থেকে এমনকি উদ্ধার হয়েছে বোর্ড অফ মেডিক্যাল কাউন্সিলের ভুয়ো পরিচয়পত্র, একটি মোবাইলও। রবিবার বিকেলে বারুইপুর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে গড়িয়া থেকে। অভিযুক্তকে সোমবার দুপুরে তোলা হবে বারুইপুর মহকুমা আদালতে।

জানা গিয়েছে, ধৃতের নাম শেখর গঙ্গোপাধ্যায়। সে বালিগঞ্জের বাসিন্দা।অভিযুক্তের বয়স ৬২ বছর। সে তরুণীদের আকর্ষণ করত কথাবার্তা, চালচলনে। অনেক তরুণী তার কাছে যেতেন এমনকি চাকরির জন্যও। অভিযুক্ত তাদের বলত পুলিশের চাকরি হবে না মেডিক্যাল পরিক্ষা ছাড়া । এমনকী, তাদের টোপ দেওয়া হত পুলিশের কনস্টেবল, এসআই পদে চাকরি পাইয়ে দেবে বলেও । মেডিক্যাল পরীক্ষার নাম করে কখনও বা রাতে সিআইডি অভিযানের নাম করে বিভিন্ন হোটেলে নিয়ে যাওয়া হত তরুণীদের।

পুলিশ সূত্রে আরও খবর, ধৃত নিজেকে জাহির করত অনেক তাবড় তাবড় পুলিশ আধিকারিকের সঙ্গে তার পরিচয় রয়েছে বলেও। অনেক তরুণী প্রতারিত হন এইভাবেই। উল্লেখ্য, গড়িয়াহাট থানায় প্রতারণার অভিযোগে পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল ২০১৬ সালে। বারুইপুর থানায় এক প্রতারিত মহিলা অভিযুক্তের নামে অভিযোগ করেন গত জুলাই মাসে। পুলিশ তদন্ত শুরু করে তার ভিত্তিতেই । গোপন সূত্রে খবর পেয়ে রবিবার পুলিশ হানা দেয় গড়িয়া এলাকায়। এমনকি তাকে গ্রেপ্তার করা হয়।কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর্দাফাঁসের পর থেকে যেন লেগেই রয়েছে ভুয়ো আধিকারিক গ্রেপ্তারির ঘটনা। সেই তালিকায় এবার নবতম সংযোজন শেখর গঙ্গোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *