দীর্ঘমেয়াদী ব্যথা উপশম করতে যে খাবার গুলি নিয়মিত খাবেন এক নজরে জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এমন অনেক মানুষ ই আছে যারা দীর্ঘ দিন ধরে বহন করে চলেছে দীর্ঘমেয়াদী ব্যথা।সাধারণত দীর্ঘমেয়াদি ব্যথা হতে দেখা যায় পিঠ, কাঁধ, হাঁটু, মাথা ও শরীরের অন্যান্য কিছু অংশে প্রদাহজনিত কারণের জন্যই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা কিছু খাদ্য উপাদানের কথা জানিয়েছেন এই ব্যাথার নাশক হিসেবে।এবার জেনে নিন কি কি খাদ্য উপাদান যা আপনাকে মুক্তি দিতে সক্ষম হবে দীর্ঘ মেয়াদী ব্যথা থেকে।

১: হলুদের মধ্যে থাকা কারকিউমিন উপাদান কাজ করে প্রদাহ নির্মুলকারী হিসেবে। দীর্ঘমেয়াদী ব্যথা কমাতে এক গ্লাস দুধের মধ্যে এক চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে পান করুন নিয়মিত ভাবে।

২: রসুনের মধ্যে রয়েছে ব্যথানাশক উপাদান সালফার। এটি রোগ প্রতিরোধক্ষমতা বাড়ায় এবং পেশী ও গাঁটের ব্যথা ও ফোলা ভাব কমাতে বিশেষ ভাবে উপকারী।এজন্য প্রতিদিন সকালে খালি পেটে এক কোয়া কাঁচা রসুন চিবিয়ে খাওয়া ভালো। এছাড়া আক্রান্ত স্থানে নিয়মিত মালিশ করতে পারেন রসুন-তেল গরম করে।

৩: পেঁয়াজ খুবই উপকারী প্রদাহরোধী হিসেবে। এটি সাহায্য করে শরীরের বিভিন্ন অংশের ব্যথা ও প্রদাহ কমাতে। এছাড়া পেঁয়াজ এর মধ্যে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা বিশেষ উপকারী বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও।

৪: আদার মধ্যে থাকা প্রদাহরোধী উপাদান জিনজেরলস ব্যথা ও প্রদাহ কমাতে বিশেষ ভূমিকা রাখে।কয়েকটি আদার টুকরো চিবিয়ে খেতে পারেন দীর্ঘমেয়াদী ব্যথা কমাতে অথবা নিয়মিত আদা চা পান করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *