দেশপ্রেমের এক অনন্য নজির, অটোচালক নেতাজির মূর্তি গড়লেন টাকা জমিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তিনি নেতাজি সুভাষচন্দ্র বসুর ভক্ত সেই ছোটোবেলা থেকেই। তাঁকে বরাবরই মুগ্ধ করতো , ব্রিটিশ শাসনের অবসান ঘটিয়ে স্বাধীন ভারত গড়ে তোলার অন্যতম কারিগর নেতাজির দেশপ্রেম। তিনি এমনকি অনুপ্রাণিত হতেন জায়গায় জায়গায় নেতাজির মূর্তি দেখেও। আর তাই নেতাজি ভক্ত সেই অটোচালক সকলকে একরকম চমকে দিলেন দেশপ্রেমের এক অনন্য নজির গড়ে।

জানা গেছে, ওই ব্যক্তির নাম অজয় কুন্ডু। তিনি উত্তর ২৪ পরগণার বসিরহাটের বাসিন্দা। পেশায় অটোচালক। ছোটবেলা থেকেই অজয় কুন্ডু নেতাজি সুভাষচন্দ্র বসুর পরম ভক্ত। আর তাই তিনি বসিরহাটে নেতাজির আস্ত একটা মূর্তি বানিয়েও ফেলেছেন নিজের দীর্ঘদিনের পারিশ্রমিক জমিয়ে। তাঁর এই অভিনব উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন
এলাকার সকলেই।

অটোচালক অজয় কুন্ডুর বানানো নেতাজি সুভাষচন্দ্র বসুর মর্মর মূর্তি চোখে পড়বে বসিরহাটের ইছামতি ব্রিজের প্রবেশ দ্বারে গেলেই। সারাদিন ধরে অটো চালিয়ে যা রোজগার করেন, তা থেকে অজয় কুন্ডু কিছু কিছু করে টাকা জমিয়ে রাখতেন এমনকি সংসার চালিয়ে, এবং পরিবারের সদস্যদের ইচ্ছে পূরণ করেও।তিনি দীর্ঘদিনের ইচ্ছে পূরণ করেছেন সেই জমানো টাকা দিয়েই। তিনি এই মূর্তি তৈরি করেছেন বসিরহাট ঘোজাডাঙা সীমান্তে ইছামতী ব্রিজের কাছে ।আরও জানা গেছে, এলাকার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন মূর্তি উদ্বোধনের এই অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন এমনকি এলাকার স্থানীয় বিধায়ক দীপেন্দু বিশ্বাস ও। তিনিই মূর্তি উদ্বোধন করেছেন বলে সূত্রের খবরে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *