পচা পেঁয়াজ, পচা ডাল – ইন্সপেকটররা চমকে গেলেন শতাব্দী এক্সপ্রেসের রান্নাঘরে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রেল দুর্ঘটনা থেকে শুরু করে পচা খাবার সরবরাহ যাত্রীদের একের পর এক অভিযোগে নাজেহাল হবার অবস্থা ভারতীয় রেলের । প্রধানমন্ত্রী থেকে শুরু করে মাননীয় রেলমন্ত্রী যখন সমগ্র দেশের রেল ব্যবস্থা কে আরও বেশি স্বছ ও সুন্দর পরিষেবাযুক্ত করে ঢেলে সাজাতে চাইছেন তখনই রেল নিয়ে কোনও না কোনও সমস্যা নতুন করে উঠে আসছে।

এবার গুরুতর অভিযোগ উঠল রেলের খাবার এর মান নিয়ে। রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার মধ্যপ্রদেশের খাদ্য দফতরের আধিকারিকরা একটি অভিযান চালায় রেলের খাবারের মান দেখতে। ওই আধিকারিকদের অভিযান চলাকালীনই দিল্লি- ভোপাল শতাব্দী এক্সপ্রেসের যাত্রীদের দেওয়া পচা খাবার এর বিষয়টি উঠে আসে। আরও জানা গিয়েছে শতাব্দী এক্সপ্রেসের রান্নাঘরে গিয়ে আধিকারিকরা রান্নার যে উপকরন গুলি পরীক্ষা করে দেখছিলেন তাঁর সব কটি উপকরণই ছিল পচা।যা দিয়ে রান্না করে ওই খাবার পরিবেশন করা হত ট্রেনের যাত্রীদের । শুধু তাই নয় খাদ্য দফতরের আধিকারিকরা আরও জানিয়েছেন, ট্রেনের যে রান্নাঘরটিতে যাত্রীদের জন্য রান্না করা হয় অত্যন্ত অস্বাস্থ্যকর সেটির পরিবেশও ।

এই পরিদর্শন চলাকালীন আরও দেখা গিয়েছে, ওখানে রান্নার যে ভারপ্রাপ্ত কর্মী রয়েছেন তিনি কোনও রকম গ্লাভস না পরেই রান্না করছেন, যেটা কোনো ভাবেই উচিত নয়। রেলের পক্ষ নির্দেশ দেওয়া আছে রান্নার সময় কর্মীরা হাতে গ্লাভস পরে কাজ করবেন। যেটা শতাব্দী এক্সপ্রেসে কোনো ভাবেই মানা হচ্ছে না বলে জানান মধ্যপ্রদেশের খাদ্য বিভাগের আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *