পণ্য পরিবহণে সেফ অ্যাক্সেল লোড বাড়ল এ রাজ্যে, খুশি রাজ্যের ট্রাক মালিকরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ বার রাজ্য পরিবহণ দফতর ট্রাকে পণ্য পরিবহণের ক্ষেত্রে সেফ অ্যাক্সেল লোড বাড়াতে সবুজ সংকেত দিল দীর্ঘ আন্দোলনের পর। এই বিষয়ে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, অবিলম্বে রাজ্যে রিভাইজড সেফ অ্যাক্সেল ওয়েট চালু করা হবে ট্রাকে পরিবহণের ক্ষেত্রে।

দীর্ঘ সময় ধরে ট্রাকে পরিবহণের ক্ষেত্রে সেফ অ্যাক্সেল লোড বারবার দাবি করা হয়েছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গলের সব অপারেটর অ্যাসোসিয়েশনের তরফ থেকেও। এ বার রাজ্য পরিবহণ দফতর মান্যতা দিল তাদের সেই দাবিকেই। ২০১৮ সালে এই নিয়মটিতে কেন্দ্রীয় সরকারের তরফে সংশোধন করে অন্যান্য রাজ্যে তা চালু করা হলেও, এতদিন পশ্চিমবঙ্গের ক্ষেত্রে এই নিয়মটি চালু করা হয়নি।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ঘোষ বলেন যে, ” অ্যাক্সেল লোড এতদিন বাড়ানো হয়নি আমাদের রাজ্যে। এরফলে বিপুল টাকা লোকসান হচ্ছে রাজ্যের ট্রাক মালিকদের। অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহণমন্ত্রীকে আমরা আন্তরিক ধন্যবাদ জানাই এই নতুন অ্যাক্সেল লোড চালু করার জন্য। এই নিয়মটি অনেকদিন হল চালু হয়েছে অন্যান্য রাজ্যেও। সেখানকার ট্রাকগুলি আমাদের রাজ্যে আসে ২৫ শতাংশ বাড়তি পণ্য নিয়ে। কিন্তু এতদিন বঞ্চিত হচ্ছিল আমাদের রাজ্যের ট্রাক ব্যবসা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *