পরিবার দিতে পারেনি ২০ হাজার টাকা , করোনা রোগীর মৃত্যু হল হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতার হাসপাতালের ফের অমানবিকতার নজির। এবার বিনা চিকিত্‍সায় এক করোনা রোগীর প্রাণ গেল মাত্র ২০ হাজার টাকার জন্য। যদিও বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ঠিক কী হয়েছিল ? জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরের তমলুকের বাসিন্দা মৃত ওই বৃদ্ধা। তাঁর স্বামী অসুস্থ ছিলেন বেশ কিছুদিন ধরেই। তাই চিকিত্‍সা করাতে দম্পতি এসেছিলেন কলকাতায়।ওই বৃদ্ধার স্বামীর মৃত্যু হয় শনিবারই। এরপরই বৃ্দ্ধাও অসুস্থ হয়ে পড়েন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভরতি করা হয় পার্ক সার্কাসের একটি বেসরকারি হাসপাতালে। সেখানে তাঁর করোনা পরীক্ষা করা হলে জানা যায়, তিনিও আক্রান্ত হয়েছে নোবেল করোনায়। কিন্তু ওই হাসপাতালে কোনও ব্যবস্থা ছিল না করোনা রোগীদের জন্য। সেই কারণেই পরিবার রোগীকে অন্যত্র স্থানান্তরের সিদ্ধান্ত নেয়। সেই মতোই কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই করোনা আক্রান্তকে।

পরিবারের আরও অভিযোগ, ভরতির জন্য ৩ লক্ষ টাকা দাবি করা হয় হাসপাতালের পক্ষ থেকে। কিন্তু, তাদের কাছে পুরো টাকা ছিল না সেই মুহূর্তে। শেষে তাঁরা জমা দিয়েছিলেন ২ লক্ষ ৮০ টাকা। এই টালবাহানা শেষে দেখা যায় ওই বৃদ্ধার মৃত্যু হয়েছে অ্যাম্বুল্যান্সেই। এই ঘটনায় রোগীর পরিজনরা ক্ষোভ উগরে দিয়েছেন হাসপাতালের বিরুদ্ধেই। যদিও অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের কথায়, ওই রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল মৃত অবস্থাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *