পশ্চিমবঙ্গে এবার করোনার দ্বিতীয় ঢেউ! ২ জেলায় ছড়াচ্ছে দ্রুত সংক্রমণ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পশ্চিমবঙ্গ এবার আঁচ পেতে চলেছে করোনার দ্বিতীয় ঢেউয়ের । কপালে চিন্তার ভাঁজ ফেলেছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি। কারণ দেশের যে জেলাগুলিতে দ্রুতহারে করোনা ছড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনাও রয়েছে এমনকি তাদের মধ্যে। করোনা পরিস্থিতি বেশ সংকটজনক এমনকি দেশের ৪৬টি জেলায়। বাংলার এই দুটি জেলাও রয়েছে এই ৪৬টি জেলার মধ্যে । তার মধ্যে আবার রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। নির্বাচনের পরে রাজ্যে আরও করোনা সংক্রমণ বাড়বে আশংকা করা হচ্ছে এমনটাই।

এদিকে কেন্দ্র নির্দেশ দিল সেই পরিস্থিতির কথা মাথায় রেখে সমস্ত প্রস্তুতি সেরে রাখারও । কেন্দ্রের স্বাস্থ্যকর্তারা আজ করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনাও করেন ১২টি রাজ্যের সঙ্গে। সমস্ত প্রস্তুতি সেরে রাখার কথা বলা হয়েছে সেই আলোচনাতেই। এ প্রসঙ্গে ওই বৈঠকে আলোচনা হয়েছে ৫ দফা নীতির কথাও। এও জানা গিয়েছে করোনা পরিস্থিতি উত্তরোত্তর বাড়ছে দেশের ১২টি রাজ্যে । এই রাজ্যগুলির মধ্যে থেকে কেন্দ্র তালিকাভুক্ত করেছে ৪৬টি জেলাকে। যার মধ্যে নাম রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনারও।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে বিধি নিষেধ মানা অত্যন্ত জরুরি সংক্রমণ রুখতে। এক্ষেত্রে সচেতন হতে হবে সংশ্লিষ্ট রাজ্যগুলিকেই। কেন্দ্রের তরফে এও জানানো হয়েছে ৯০ শতাংশ মানুষ করোনা সম্পর্কে সচেতন হলেও মাস্ক ব্যবহার করেন মাত্র ৪৪ শতাংশ মানুষ । এছাড়া অনেকে মানেন না করোনা সংক্রান্ত নিয়মও। যদি সাধারণ মানুষ মাস্ক পরেন ও করোনার নিয়ম মেনে চলেন তবে কেন্দ্র আশাবাদী সংক্রমণ ৭০ শতাংশ কমে যাবে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *