প্রাণনাশের হুমকি চিঠি রাজ্যের মুখ্য উপদেষ্টা খোদ আলাপন বন্দ্যোপাধ্যায়কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রাণনাশের হুমকি দেওয়া হল রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব খোদ আলাপন বন্দ্যোপাধ্যায়কে। বর্তমানে রাজ্য সরকারের মুখ্য উপদেষ্টার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। জানা গেছে তাঁর স্ত্রীর কাছে চিঠিটি আসে স্পিড পোস্টের মাধ্যমেই৷ ঘটনাচক্রে বর্তমানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাঁর স্ত্রী সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়৷ হুমকির চিঠি পাঠানো হয়েছে তাঁর অফিসের ঠিকানায়। তাৎপর্যপূর্ণভাবে আলাপন বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার কলকাতা হাইকোর্টে আবেদন জানিয়েছেন সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চের (দিল্লি) নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে। আর এদিনই প্রাণনাশের হুমকি দেওয়া হল তাঁকে।

এক লাইনের চিঠিটি লেখা হয়েছে ইংরেজিতে৷ বাংলায় যার অনুবাদ করলে দাঁড়ায়, “আপনার স্বামীকে মেরে ফেলা হবে ৷ কেউ বাঁচাতে পারবে না ৷” চিঠিতে সই রয়েছে এমনকি জনৈক গৌরহরি মিশ্র নামে এক ব্যক্তিরও , প্রযত্নে মহুয়া ঘোষ । সম্ভবত তিনি কর্মরত রাজাবাজার সায়েন্স কলেজের কেমিক্যাল টেকনোলজি বিভাগে৷

চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে এমনকি রাজাবাজার সায়েন্স কলেজের সায়েন্স সেক্রেটারিকেও। চিঠির খামে নাম-ঠিকানা দেওয়া আছে এমনকি প্রেরকেরও। খাম-সহ চিঠিটি পাঠানো হয়েছে এমনকি পুলিশের কাছেও। জানানো হয়েছে রাজ্য সরকারকেও। বিষয়টি নিয়ে তবে কোনও মন্তব্য করতে চাননি আলাপনবাবু বা তার পরিবারের কেউই। ইতিমধ্যেই পুলিশ তদন্ত শুরু করেছে একটি মামলা রুজু করে। চিঠিটি কে পাঠিয়েছে, গৌরহরি মিশ্রই বা কে ? তদন্তকারীরা তাঁর সন্ধান পাওয়ারও চেষ্টা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *