প্রেমিকের সঙ্গে চক্রান্ত করে স্বামীকে খুন করার অপরাধে স্ত্রী ও তার প্রেমিককে যাবদজীবন কারাদণ্ডের নির্দেশ দিলো বারাসাত আদালত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অনুপম সিংহ হত্যা মামলায় তাঁর স্ত্রী মনুয়া মজুমদার ও মনুয়ার প্রেমিক অজিত রায়কে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বারাসত আদালত। একই সঙ্গে পাস পাশি ৫০ হাজার টাকা জরিমানাও ধার্য করা হয় তাদেরকে । অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডেরও আদেশ দেওয়া হয়। গতকালই এই মামলায় অভিযুক্ত দুজনকে দোষী সাব্যস্ত করেন বারাসত আদালতের ফাস্ট ট্র্যাক ফোর্থ কোর্টের বিচারক। এই মামলার সাজা ঘোষণা হল খুনের ২৬ মাস পরে। শুনানি শেষ হওয়ার পর গত ১৫ জুলাই রায়দানের কথা থাকলেও আইনগত কিছু জটিলতার কারণে সে দিন রায় দান পিছিয়ে দেওয়া হয়েছিল। জানানো হয়েছিল, ২৫ জুলাই এই মামলার রায়দান হবে। সেই মতোই বৃহস্পতিবার বিচারক অভিযুক্ত মনুয়া ও তার প্রেমিক অজিত রায়কে দোষী সাব্যস্ত করেন।

২০১৭ সালে ৩ মে সকালে হৃদয়পুরের বাড়ি থেকে বৈদেশিক মুদ্রা লেনদেন সংস্থায় কর্মরত অনুপম সিংহের (৩৪) ক্ষতবিক্ষত দেহ মেলে । তদন্তে জানা যায়, তাঁর মাথায় ভারী অস্ত্র দিয়ে আঘাত করে খুন করা হয়েছিল আগের রাতেই। এবং এই খুনের ঘটনায় তাঁরই স্ত্রী মনুয়া মজুমদার ও মনুয়ার প্রেমিক অজিত রায়ের বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে। অনুপম খুন হওয়ার ১৩ দিনের মাথায় প্রাথমিক তদন্তের ভিত্তিতে উত্তর চব্বিশ পরগনা জেলা পুলিশ বারাসত থেকে গ্রেফতার করে মনুয়া মজুমদার ও তাঁর প্রেমিক অজিত ওরফে বুবাইকে ।

পুলিশ জানায়, প্রাথমিক ভাবে তাদের মনে হয়েছিল আর্থিক লেনদেন সংক্রান্ত গোলমালে খুন হয়েছেন অনুপম। পরে অবস্থাপন্ন অনুপমের খুনের পিছনে টাকাপয়সার কোনো প্রত্যক্ষ যোগাযোগ তারা খুঁজে পায়নি । নোট বন্দির সময়েও হুন্ডির সঙ্গে অনুপমের সংস্থার প্রত্যক্ষ যোগাযোগ ছিল বলে জানা গেলেও খুনের সঙ্গে এই বিষয়ের কোনও রকম যোগও পাওয়া যায়নি। পরে এই খুনের ঘটনায় মনুয়া ও তার প্রেমিক অজিতের জড়িত থাকার কিছু প্রমাণ তাদের সামনে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *