প্রয়াত হলেন বিস্কফার্ম কর্তা কৃষ্ণদাস পাল, ২০ বছরের এই ব্র্যান্ড তাঁর একক প্রচেষ্টায় সাফল্যের শীর্ষে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত হলেন জনপ্রিয় বেকারি সংস্থা বিস্কফার্মের কর্নধার কৃষ্ণদাস পাল। ব্যবসায়িক জগতে সকলে তাঁকে চিনতেন কেডি পাল বলেই। ৭৮ বছর বয়সি এই উদ্যোগপতি মারা যান গতকাল সোমবার রাতে। বাংলার শিল্প মহলে শোকের ছায়া নেমে এসেছে তাঁর মৃত্যুতে।

কেডি পালের সংস্থা বিস্কফার্ম বাংলায় প্রথম আত্মপ্রকাশ করে ২০০০ সালে। এখন প্রায় সারা দেশেই আকাশছোঁয়া এই ব্র্যান্ডের জনপ্রিয়তা। দেশের বড় বড় শহরগুলিতে তো বটেই,এই ব্র্যান্ডের আউটলেট রয়েছে, সমস্ত আনাচকানাচেই যা পরিচিত এমনকি ‘জাস্ট বেকড’ নামেও। নানা রকম বিস্কুটের সঙ্গে চা-কফি তো খাওয়া যায়ই সেখানে বসে, সেই সঙ্গে পাওয়া যায় বিভিন্ন কুকিজ, কেক, পেস্ট্রি, স্যান্ডউইচ, প্যাটিস, মাফিন।

কেডি পালের ছেলে অর্পণ পাল বর্তমানে ব্যবসার হাল ধরেছেন। আরো জানা গেছে, বর্তমান সংস্থার মার্কেট শেয়ার রয়েছে ৭০০ কোটি টাকার। বিস্কফার্মের সঙ্গে যুক্ত আছেন সাড়ে তিন হাজার কর্মী। এই ব্র্যান্ডের দ্য টপ, গুগলি, স্পাইসি, জাস্ট জিনজার, বুরবোঁ, চিজ ক্রিম– ইত্যাদি বিস্কুটগুলি বেশ জনপ্রিয় সাধারণের কাছে। তবে এই জনপ্রিয়তা, খ্যাতি বা আকাশচুম্বী ব্যবসায়িক লাভ– রাতারাতি কিন্তু আসেনি কোনওটাই। বরং এর পেছনে রয়েছে দীর্ঘ ও গায়ে কাঁটা দেওয়া এক লড়াইয়ের কাহিনি।

তবে একটা দীর্ঘ যাত্রাপথ শেষ হয়ে গেল সোমবার রাতেই। অবশ্য তাঁর শুরু করা পথে, তাঁর দেখানো আলোয় বিস্কফার্ম যে আরও এগিয়ে যাবে, তা বলার আর কোনো অপেক্ষাই রাখে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *