ফের দুর্নীতির অভিযোগ উঠলো ১০০ দিনের প্রকল্পকে কেন্দ্র করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বারবার একাধিক জায়গার বাসিন্দাদের সরব হতে দেখা গিয়েছে ১০০ দিনের কাজের প্রকল্পে আর্থিক দুর্নীতি নিয়ে। এবার খোদ নামখানা ব্লকের নারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে অভিযোগ উঠল আর্থিক তছরুপের । এমনকি গ্রামবাসীরাও প্রতিবাদে নেমেছেন মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্ম নিশ্চয়তা প্রকল্পের টাকা নিয়ে নয়ছয়ের অভিযোগে।

স্থানীয় এক গ্রামবাসী বলেন, সমস্ত টাকা নিজেদের পকেটে ভরেছে খোদ গ্রাম পঞ্চায়েতই। এদিকে কোনও উন্নয়ন হচ্ছে না গ্রামে। এই দুর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত এমনকি খোদ পঞ্চায়েত প্রাধান ও সহ-সভাপতির ছেলেও। এই গ্রামে বনসৃজন প্রকল্পের নামে প্রচুর টাকা তুলেছে গ্রামবাসীর থেকে। তবে কোনও রকম কাজ হয়নি। কিছু কিছু করেছে। কিন্তু বাকি কাজ কিছুই করেনি। কথা ছিল আর ১৫০০ মানুষকে দিয়ে এই কাজ করানোর । সেখানে কাজ করানো হয় অল্প কয়েকজন মানুষকে দিয়েই।

এ বিষয়ে পঞ্চায়েত প্রধান চম্পা বৈরাগী বলেন, তাঁর কাছে জমা পড়েনি এরকম কোনও অভিযোগ। এমনকি টাকা না পাওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি এও বলেন, এটা একটা সরকারি কাজ। সবকিছুর একটা প্রসেস রয়েছে। প্রসেসের মধ্যে দিয়ে গ্রামবাসীরা টাকা পেয়ে যাবে। তিনি আরও বলেন, যারা অভিযোগ করছে, তারা বিরোধী দলের লোক। তাও তিনি জানান তাঁদের তরফ থেকে খোঁজ নিয়ে দেখা হবে বলেও।উল্লেখ্য, একশো দিনের টাকা না পেয়ে ক্ষুব্ধ এলাকাবাসী। তাই প্রতিবাদে নেমেছেন গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *