বারাসতে ডেঙ্গির আশঙ্কা বর্ষা শুরু হতেই, জল নামানোর ব্যবস্থা হচ্ছে নীচু এলাকা থেকে, জানালেন পুরপ্রধান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্ষা পড়তে না পড়তেই উত্তর ২৪ পরগনার বারাসতের বাসিন্দারা একরকম চিন্তিত ডেঙ্গির আশঙ্কায়। গত বছর অর্থাৎ ২০১৯ সালে ডেঙ্গির প্রাদুর্ভাব দেখা গিয়েছিল বারাসতের বিস্তীর্ণ এলাকায়। তাই এবার বর্ষা পড়তেই চিন্তায় পড়েছেন এলাকার সাধারণ মানুষজন।

এ বছর একেই মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস এর সংক্রমণ। এর উপরে ডেঙ্গির প্রকোপ যাতে নতুন করে আর না বাড়ে সেজন্য শুরু থেকেই প্রশাসন সতর্ক। রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী পুর এলাকা ও পঞ্চায়েত এলাকায় তৈরি করা হচ্ছে ডেঙ্গি সচেতনতা ক্যাম্প। এদিকে জল জমতে শুরু করেছে বারাসত পুরসভার বেশ কয়েকটি এলাকায়। ফলে অন্য সমস্যার পাশাপাশি মশা, মাছি ও সাপের উপদ্রবও ক্রমাগত বাড়ছে।আর তাতেই আতঙ্কিত এলাকার সাধারণ মানুষজন।

এই প্রসঙ্গে বারাসতের পুরপ্রধান সুনীল মুখোপাধ্যায় এদিন বলেন, “পুরসভা সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে ডেঙ্গি মোকাবিলায় । নিচু জমি রয়েছে বারাসাতের বেশ কয়েকটি এলাকায়। সেই সব জায়গায় জল জমে প্রতি বর্ষাতেই। সেখান থেকে জমা জল বার করার চেষ্টা করা হচ্ছে পাম্পের মাধ্যমে।”শুধু বারাসত পুর এলাকা নয়, গত বছর ডেঙ্গি ভয়াবহ আকার ধারণ করেছিল উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা, বাদুরিয়া, হাবড়া, আশোকনগর, গাইঘাটা, বনগাঁ, ব্যারাকপুর, সল্টলেক, লেকটাউন ও দমদম সহ বিস্তীর্ণ এলাকায়। এমনকি ডেঙ্গিতে মৃত্যু হয়েছিল বেশ কয়েক জনেরও । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এমনকি নবান্নকেও হস্তক্ষেপ করতে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *