বিএসএনএল ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেবে গ্রামে গ্রামে, চালু হল ভারত এয়ার ফাইবার সার্ভিস

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল ইন্টারনেট পরিষেবা চালু করতে চলছে ভারতের প্রত্যন্ত গ্রামগুলিতে । এমনকি তারা ব্রডব্যান্ড চালু করতে চলেছে ভারতের একাধিক রাজ্যের গ্রামগুলিতে। এর ব্রডব্যান্ডে ইন্টারনেট ও ফ্রি কলের পরিষেবা পাবে গ্রামের গ্রাহকরা।

বিএসএনএল এর ব্রডব্যান্ড প্ররিষেবা গ্রহণ করে থাকে প্রায় ৭.৬৯ মিলিয়ন মানুষ। আর এবার গ্রামের মানুষদের কাছে তাদের ব্রডব্যান্ড পরিষেবা পৌঁছে দিতে বিশেষ ভাবে তৎপর ভারত এয়ার ফাইবার সার্ভিস। গ্রামীন গ্রাহকরা ইন্টারনেট ও ফ্রি কথা বলার সুবিধা পাবে এই পরিষেবার ফলে। বিএসএনএল এর ভারত এয়ার ফাইবার সার্ভিস এবং ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিস দুটি সম্পূর্ণ আলাদা। তার কারণ ভারত ফাইবার ব্রডব্যান্ড সার্ভিস এর গ্রাহকরা সংযোগ করতে পারে তারবীহিন ভাবে, কিন্তু ভারত এয়ার ফাইবার সার্ভিস গ্রাহকদের তারের সংযোগে নিতে হবে।

ভারত এয়ার ফাইবার চালু করেছে ফ্রি স্পেকট্রাম , এর অর্থ এই পরিষেবা ফ্রিতে পাওয়া যাবে গ্রাম এলাকাগুলিতে। গ্রামীন এলাকার মানুষ বিএসএনএল এর এয়ার ফাইবার সার্ভিস এর সুবিধা পাবে এবং গ্রামীন এবং শহুরে উভয় জায়গার লোকেরাই ভারত ফাইবার এফটিটিএইচ সার্ভিসটির সুবিধা পাবে।

বিএসএনএল এর এই নতুন পরিষেবাটি চালু করা হচ্ছে ভারতের আন্দামান নিকোবর, আন্ধ্রাপ্রদেশ, ছত্তিসগড়, আসাম, গুজরাট, হারিয়ানা, গোয়া, কর্ণাটক, কেরালা, পশ্চিমবঙ্গের মতো রাজ্যগুলিতে। এর পাশাপাশি এই পরিষেবা চালু করা হবে দক্ষিণ ভারতের কন্নড় এবং উদুপিতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *