বিকাশকে ফের জেরা গরু পাচার মামলায়, সিবিআইয়ের মুখোমুখি এক পুলিশ অফিসারও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :ফের সিবিআই জেরা করল বিনয় মিশ্রর ভাই বিকাশকে। এর আগে গত সপ্তাহে বিকাশকে দু’দফায় জেরা করা হয়েছিল প্রায় ১৭ ঘণ্টা ধরে। গরু এবং কয়লা পাচার কাণ্ডে তথ্য পেতে এই নিয়ে তৃতীয় বার তলব করা হয় তাঁকে। তিনি সিবিআই দফতরে এসে পৌঁছন সোমবার সকালেই। জেরাও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। এ দিকে গরুপাচার-কাণ্ডে কেন্দ্রীয় গোয়েন্দারা জেরা করছেন এমনকি আরও এক পুলিশ অফিসারকেও।

এই দু’টি মামলাতেই বিনয়ের যোগ রয়েছে বলেই সিবিআই মনে করছে। বেশ কয়েকবার তাঁকে তলব করা হলেও, তিনি মুখোমুখি হননি কেন্দ্রীয় গোয়েন্দাদের। তলবও এড়িয়ে গিয়েছেন শাসক দলের যুব নেতা তথা ব্যবসায়ী বিনয় মিশ্র। তাঁকে হাতের নাগালে পেতেই , জেরা করা হচ্ছে ভাই বিকাশকে। বিকাশ অনেক খুঁটিনাটি বিষয়ে জানতেন এমনকি তাঁর ব্যবসার সম্পর্কেও। দেখভালও করেন ব্যবসার একাংশ। শুধু গরু পাচার মামলাতেই নয়, মনে করা হচ্ছে কয়লা-কাণ্ডেও তাঁর যোগ থাকতে পারে বলেও।

এ দিকে সোমবার তলব করা হয়েছিল পুরুলিয়ার রঘুনাথপুর থানার আইসি সঞ্জয় চক্রবর্তীকে। নির্দিষ্ট সময়ে তিনি হাজিরও হন সিবিআই দফতরে এসে। যে সময় গরুপাচারের অভিযোগ উঠেছিল , সেই সময়ে তিনি কর্মরত ছিলেন মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানায়। সিবিআই আরও জানতে পারে গরু পাচার অন্যতম অভিযুক্ত এনামুল হক এবং বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমারের সঙ্গে তাঁর যোগসাজস ছিল বলেও । সে কারণেই মনে করা হচ্ছে এই ঘটনায় আরও তথ্য পেতেই তাকে তালব করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *