বিরাট পদক্ষেপ সিলিন্ডারের কালোবাজারি রুখতে, বদলে যাচ্ছে LPG সরবরাহের নিয়মও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার নিয়ম বদলাতে চলেছে এলপিজি সিলিন্ডার নিয়েও। দরকারি জিনিস হওয়ায় এই নিয়মগুলি সম্পর্কে অবশ্যই জানতে হবে প্রত্যেককেই। ১ নভেম্বর থেকে একটি নতুন নিয়ম বাস্তবায়নের প্রস্তুতি নেওয়া হয়েছে সিলিন্ডারের কালো বাজারি আটকাতে। আর যার জেরেই পরিবর্তন হতে চলেছে এলপিজি সিলিন্ডারগুলির হোম ডেলিভারির পুরো সিস্টেমও।

যদি আপনিও বাড়িতে বসেই সিলিন্ডার নিয়ে থাকেন, তবে আপনার জন্য বেশ গুরুত্বপূর্ণ এই খবরটি। নভেম্বর থেকেই ওয়ান-টাইম পাসওয়ার্ড (ওটিপি) বাধ্যতামূলক হয়ে উঠবে দেশের শতাধিক স্মার্ট সিটিতে গ্যাস সরবরাহের জন্যও।সরকারের এই মুহূর্তে লক্ষ্য হ’ল গ্যাস সিলিন্ডারগুলি যাতে পৌঁছায় সঠিক ভোক্তার কাছেই। এই ব্যাপার নিশ্চিত করতে এমনকি আনা হচ্ছে একটি নতুন সিস্টেমও। ১ নভেম্বর থেকে যখন ডেলিভারি বয় সিলিন্ডার নিয়ে আসবে তখন ওটিপিতে বলতে হবে তাকে।

এই পদক্ষেপ নেওয়া হচ্ছে সঠিক গ্রাহকের কাছে সিলিন্ডার পৌঁছচ্ছে কিনা, সিলিন্ডার চুরি হচ্ছে কিনা, সেই সব দিকে নজর রাখতেই। এই নিয়মের অধীনে, আপনি মোবাইলে ওটিপি পাবেন সিলিন্ডার বুক করার সঙ্গে সঙ্গেই। এই ওটিপি পরে জানাতে হবে ডেলিভারি বয়কে। কোনও ভাবে এলপিজি সিলিন্ডার দেওয়া হবে না এমনকি ওটিপি না জানালে। বর্তমানে এই ব্যবস্থা পাইলট প্রজেক্ট হিসাবে প্রয়োগ করা হয়েছে জয়পুর এবং কোয়েম্বাটুরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *