বেসরকারি হাসপাতালগুলি দাবি জানালো স্বাস্থ্যসাথী কার্ডে বেঁধে দেওয়া খরচ বাড়ানোর জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেসরকারি হাসপাতালগুলি দাবি তুলল পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্যসাথী কার্ডে বেঁধে দেওয়া চিকিৎসার খরচ বাড়ানোর জন্য। সোমবার এই বিষয় এমনকি একটি বৈঠক হয় স্বাস্থ্যভবনে। রাজ্যের স্বাস্থ্য আধিকারিকরা বৈঠক করেন বেসরকারি হাসপাতালের কর্তাদের সঙ্গেও। সেই বৈঠকেই বেসরকারি হাসপাতালগুলির কর্তারা দাবি জানান স্বাস্থ্যসাথী কার্ডে সরকারের বেঁধে দেওয়া চিকিৎসার খরচ বাড়ানোর জন্য ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প হল এই ‘স্বাস্থ্যসাথী’। বিশেষ এই কার্ডে মূলত চিকিৎসার সুযোগ মেলে ৫ লক্ষ টাকা পর্যন্ত। রাজ্য সরকার এই তৎপরতা নিয়েছে রাজ্যবাসীকে সরকারি সাহায্যে উন্নত মানের চিকিৎসা পরিষেবা দিতেই। এখন এই প্রকল্পের আওতায় আনার তৎপরতা শুরু হয়েছে রাজ্যের ১০ কোটি মানুষকে। রাজ্য সরকারের দেওয়া এই কার্ডে নির্দিষ্ট একটি খরচ বেঁধে দেওয়া আছে এমনকি বিভিন্ন রোগ বা অস্ত্রোপচারের চিকিৎসার জন্য। রোগীরা চিকিৎসার সুযোগ নিতে পারবেন সেই খরচের মধ্যেই।

তবে এক্ষেত্রে বেসরকারি হাসপাতালগুলির দাবি, যথেষ্ট নয় স্বাস্থ্যসাথী কার্ডে রাজ্যের বেঁধে দেওয়া চিকিৎসার খরচ। এদিন আরো দাবি করা হয়েছে যে কোনও বড় বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে একাধিক রোগ বা অস্ত্রোপচার কার্যত অসম্ভব বলেও। এদিন স্বাস্থ্যভবনে স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসার খরচ বাড়ানোর দাবি তুলেছেন বেসরকারি হাসপাতালগুলির কর্তারা। তাঁরা এও জানিয়েছেন, অনেক টাকা খরচ হয় বেসরকারি হাসপাতালগুলির পরিকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *