বড়সড় ফাটল ধরা পড়লো উল্টোডাঙা ফ্লাইওভারে বন্ধ করে দেওয়া হলো যানবাহন চলাচল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বড়সড় ফাটল ধরা পড়লো উলটোডাঙা ফ্লাইওভারে । সন্ধ্যায় হঠাতই উল্টোডাঙা ফ্লাইওভারের একাংশে বড়সড় ফাটল নজরে পরে । যা নিয়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে সমগ্র এলাকায় । পূর্ত দফতরের আধিকারিক এবং ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে এসে পৌঁছন । পর্যবেক্ষণের পর বন্ধ রাখা হয়েছে ফ্লাইওভারটিতে যান চলাচল।জানা যাচ্ছে, আগামী তিনদিন ফাটলের কারণে ফ্লাইওভারে যান বাহন চলাচল পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘটনার জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে ই এম বাইপাসেও । যদিও পুলিশ আধিকারিকরা যুদ্ধকালীন তৎপরতায় ট্র্যাফিক নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন ।

এই প্রসঙ্গে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, একটি বিশেষ কমিটি তৈরি করা হয়েছিল শহরের প্রত্যেকটি ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষার জন্যে। আর সেই কমিটির পক্ষ থেকে উল্টোডাঙ্গা ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষা করার সময় ভয়াবহ এই ত্রুটি ধরা পড়ে। তবে এতটা আতঙ্কের কিছু নেই বলে আশ্বাস দিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ।

প্রসঙ্গত, বছর কয়েক আগে পুজোর আগে চালু হয় উল্টোডাঙার বন্ধ হয়ে থাকা ফ্লাইওভার। কারণ গত কয়েক বছর আগে ইএম বাইপাস থেকে এয়ারপোর্টগামী ওই ফ্লাইওভারের রেলিং ভেঙে যায় লরির ধাক্কায়। দুর্ঘটনার জেরে ফ্লাইওভারের একটি অংশ খুলে পাশের খালে পড়ে যায়। বেয়ারিং উল্টো করে লাগানোর কারণেই দুর্ঘটনা ঘটে বলে অনুমান বিশেষজ্ঞদের। এর কয়েক বছর ধরে চলে ফ্লাইওভার নির্মাণের কাজ। অবশেষে চালু হলেও ফের বিপদজ্জনক ফাটল ধরা পড়ল এই ফ্লাইওভারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *