ভারত বিশ্বের শীর্ষস্থানে মোবাইল অ্যাপ বৃদ্ধির তালিকায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একটি মোবাইল মার্কেট রিসার্চ কোম্পানি অ্যাডজাস্ট অ্যাপ ব্যবহার নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে সম্প্রতি কালে। এই রিপোর্টে দেখা মিলেছে ভারত গোটা বিশ্বের তুলনায় সবচেয়ে দ্রুত বর্ধনশীল অ্যাপ বাজারে পরিণত হয়েছে ২০২০ সালে।

অ্যাডজাস্ট তাদের রিপোর্টে আরও দেখিয়েছে ২০১৯ সালের তুলনায় মাত্র এক বছর পর ভারতে মোবাইল অ্যাপের ৪৯ শতাংশ বৃদ্ধি ঘটেছে ২০২০ সালে। মোবাইল অ্যাপ্লিকেশন স্পেসে শিক্ষাই ছিল ভারতে দ্রুত বর্ধনশীল বিষয়। আবার গেমিং দিকে ভারত বেশ খানিকটা পিছিয়ে রয়েছে অন্যন্য দেশের তুলনায়। তবে সমস্তকিছু বিচারের তালিকায় বিশ্বের সব থেকে বেশি অ্যাপের বৃদ্ধির দিকে নজর রাখলে ভারতই রয়েছে বিশ্বের শীর্ষ স্থানে।

মোবাইল মার্কেট রিসার্চ কোম্পানি অ্যাডজাস্ট এর ভাগ করা তথ্যের দিকে তাকালে দেখা যাবে,ভারত বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল অঞ্চল ছিল ২০২০ সালের নিরিখে মোবাইল অ্যাপ্লিকেশন বৃদ্ধির ক্ষেত্রে । ২০১৯ থেকে ২০২০ মাত্র ১ বছরে ৪৯ শতাংশ দাঁড়িয়েছে বৃদ্ধির হার, যেখানে একসময় ভারত পড়েছিল আর্জেন্টিনা, ব্রাজিল, থাইল্যান্ড, স্পেন, ইতালি, সৌদি আরব, মিশর এবং আরও অনেক দেশের মধ্যে। এর পাশাপাশি অ্যাপ এবং গেমের বিচার করলে অ্যাপে ভারত শীর্ষে থাকলেও গেমের দিকে আর্জেন্টিনা রয়েছে ওপরের তালিকায়। মোবাইল মার্কেট অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার মতে, ভারতে প্রায় ৭০০ মিলিয়ন ফোন ব্যবহারকারী রয়েছে, যার মধ্যে ৪৫১ মিলিয়ন মানুষ যুক্ত রয়েছে ইন্টারনেট সংযোগের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *