ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে ! কি পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জন্য, জেনে নিন একনজরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে প্রায় সমগ্র উত্তরবঙ্গে। এমনকি কোনও কোনও স্থানে অতিভারী বৃষ্টিও হতে পারে বলেও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি চলবে আপাতত বুধবার পর্যন্ত। এছাড়াও আবহাওয়া দফতর ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সিকিম এবং উত্তর পূর্বের একাধিক রাজ্যে।

মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ হিমালয়ের পাদদেশে : মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ এই মুহূর্তে অবস্থান করছে হিমালয়ের পাদদেশে। এছাড়াও স্থলভাগে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে। এর ফলে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে এমনকি পশ্চিমবঙ্গে হিমালয়ের পাদদেশ-সহ উত্তর-পূর্বের একাধিক রাজ্যে।

উত্তরবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৪৮ ঘন্টায়। পরবর্তী ২৪ ঘন্টায় অতিবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে হিমালয় সংলগ্ন ৫টি জেলার কোনো কোনো স্থানেও। বাকি জেলাগুলির কোথাও দেওয়া হয়েছে ভারী কোথাও অতিভারী বৃষ্টির পূর্বাভাসও। দক্ষিণবঙ্গের আবহাওয়া :দক্ষিণবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আগামী ৪৮ ঘন্টায়। এর মধ্যে বীরভূম, মুর্শিদাবাদে একটু ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *