মাত্র ২ মিনিটে কাপ কেক তৈরী করে ফেলুন লকডাউনের বিকেলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লক ডাউনের বাজার। একে উপায় নেই ঘনঘন বাজার যাওয়ার! তায় আবার খিদেও পায় বেশি বেশি। পাবে নাই বা কেন? সারাদিন হয় বাড়ি বসে কাজ, অথবা এটা সেটা করা! খিদে পেতেই পারে। কিন্তু ঘরে যেটুকু যা আছে, তাই দিয়ে জিভে জল আনা খাবার তৈরী করা কিন্তু একরকমের চ্যালেঞ্জ বটে। কিন্তু এমন অনেক খাবার আছে, যা ঘরে বসে ঘুরতে ফিরতেই তৈরি করা যায়। যেমন কাপ কেক। হ্যাঁ মাত্র দু মিনিটেই বানিয়ে ফেলা যায় কাপকেক। পরিমাণ মতো ঠিক ঠাক সব কিছু দিতে পারলে কাপ কেক বানিয়ে ফেলা যাবে খুব সহজেই। আসুন এবার জেনে নিন কাপ কেক তৈরী করার পদ্ধতি।

উপকরণঃ ২ টেবিল চামচ ময়দা, এক চিমটে বেকিং পাউডার, ২ টেবিল চামচ কোকো পাউডার, ২ টেবিল চামচ দুধ,হাফ চা চামচ ভ্যানিলা এসেন্স, ২ চা চামচ সাদা তেল, এক চিমটে নুন,২ টেবিল চামচ চিনি।

প্রণালী : একটা মাঝারি মাপের পাত্রে ময়দা, কোকো পাউডার, চিনি আর নুন ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মাইক্রোওয়েভ প্রুফ একটি কাপে দুধের সঙ্গে ঢেলে সাদা তেল , ভ্যানিলা এসেন্স, বেকিং পাউডারএর সাথে মিশিয়ে ফেটাতে থাকুন। যতক্ষণ না পেস্ট তৈরি হচ্ছে ভালো করে ফেটাতে থাকুন।এবার মাইক্রোওয়েভে ঢুকিয়ে কাপটা ৭০ সেকেন্ড ধরে গরম করুন। ৭০ সেকেন্ড পর কাপ কেকের মধ্যে একটি টুথপিক ঢুকিয়ে বের করে নিন। টুথ পিকের গায়ে যদি কিচ্ছু না লেগে থাকে, তাহলে বুঝবেন কেক তৈরি!

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *